ভারতে করোনা হাসপাতালে আগুন, ৫ রোগীর মৃত্যু

◷ ৩:০৫ অপরাহ্ন ৷ শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০ আন্তর্জাতিক
india

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের রাজকোটে একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে করোনায় আক্রান্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) গুজরাটের উদয় শিবানন্দ হাসপাতালে আগুন লাগার ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতালটিতে চিকিৎসাধীন আরো অন্তত ৩০ জন রোগীকে উদ্ধার করা হয়েছে।

এরই মধ্যে ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। রাজকোটের মাভদি এলাকার উদয় শিভানন্দ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনাটি কী কারণে ঘটেছে, তা এখনো জানা যায়নি।

দমকল বাহিনীর একজন কর্মকর্তা বলেছেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসেছি আমরা। আইসিইউর ভেতরে অগ্নিকাণ্ডে তিন রোগী মারা গেছে। ৩০ জনকে সেখান থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা রোগীদের অন্য একটি করোনা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

রাজকোট মিউনিসিপ্যাল কমিশনার উদিত আগরওয়াল বলেছেন, ‘আইসিইউতে মোট সাত জন করোনা আক্রান্ত ভর্তি ছিলেন। তাদের মধ্যে তিনজনের ঘটনাস্থলের মৃত্যু হয়। বাকিদের অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। উদ্ধার হওয়া করোনা আক্রান্তদের অন্য একটি করোনা হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেখ্য গত আগস্ট মাসে আহমেদাবাদের একটি চারতলা কোভিড হাসপাতালেও আগুন লেগেছিল। ওই ঘটনায় মৃত্যু হয় আটজনের।