ম্যারাডোনার মৃতদেহের সঙ্গে ছবি তুলে ছাঁটাই সৎকারকর্মী

◷ ৫:৪৬ অপরাহ্ন ৷ শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০ খেলা
meradona

স্পোর্টস আপডেট ডেস্কঃ ম্যারাডোনা চলে গেছেন। কিন্তু তার মরদেহকে ঘিরে শ্রদ্ধা আর ভালোবাসার কমতি ছিলো না ভক্তদের। জীবদ্দশায় তাকে দেখার শখ বা ছবি তোলার বাসনা অনেকেরই ছিলো।

কিন্তু সেই সুপ্ত বাসনা পূরণ করলেন সৎকারকর্মী মোলিনো। ম্যারাডোনার মরদেহের সঙ্গে ছবি তুলে হয়েছেন সমালোচিত। শুধু সমালোচিতই নন, একেবারে চাকরিচ্যুত করা হয়েছে তাকে।

ম্যারাডোনার কফিনের সঙ্গে ছবি তোলা এই ব্যক্তি মূলত প্রেসিডেন্সিয়াল প্যালেসে নিয়োজিত মৃতদেহ সৎকারকর্মী। ম্যারাডোনার মতো কিংবদন্তীকে কাছে পেয়ে ছবি তোলার লোভ সামলাতে পারেননি তিনি। মরদেহের কফিন খুলে পোজ দিয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারও করেছেন তিনি।

স্বভাবতই ম্যারাডোনা ভক্তরা এই ছবি দেখে সমালোচনার ঝড় তোলেন। ইতিমধ্যে তাকে চাকরিচ্যুত করে নেয়া হয়েছে পুলিশি হেফাজতে।

ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরলা গোটা ব্যাপারকে ম্যারাডোনার প্রতি চূড়ান্ত অসম্মানের বহিঃপ্রকাশ হিসেবেই দেখছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে মোরলা লিখেছেন, ‘আমার প্রিয় বন্ধুর ফেলে যাওয়া স্মৃতির জন্য হলেও আমি তখনই শান্ত হব, যখন এই ঘৃণ্য কাজটা যে করেছে, তাকে সমুচিত শাস্তি দেওয়া হয়।’

উল্লেখ্য বুধবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে না ফেরার দেশে চলে যান ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে প্রায় একাই বিশ্বকাপ জেতানো এই কিংবদন্তি।

সপ্তাহ দুয়েক আগেও হাসপাতালে ভর্তি ছিলেন। মস্তিষ্কে রক্তক্ষরণ ছিল। সে যাত্রায় চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। কে জানত, সপ্তাহ দুয়েকের মধ্যেই সবকিছুর ঊর্ধ্বে চলে যাবেন তিনি।