আওয়ামী লীগ গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে: সেলিমা রহমান

◷ ৯:১৮ অপরাহ্ন ৷ শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০ ঢাকা
salima

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় এসে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারছেন না। দুঃশাসন ও দুর্ভিক্ষে বাংলাদেশ অচল হয়ে গেছে।

শুক্রবার (২৭ নভেম্বর) শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ৩০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সেলিমা রহমান এ কথা বলেন।

তিনি বলেন, দেশে দুর্ভিক্ষ আমাদের দরজায় কড়া নাড়ছে। দ্রব্যমূল্য আজকে আকাশছোঁয়া, সাধারণ মানুষ আজকে খেতে পারছে না, হাজার হাজার যুবক আজকে বেকার। তারপরও তারা (সরকার) নিশ্চিন্তে ঘুমাচ্ছে।

বিএনপির নেতাকর্মীরা লড়াই করে এদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবে এমন মন্তব্য করে সেলিমা রহমান বলেন, শহীদ জিয়া পরিবার গণতন্ত্র প্রতিষ্ঠায় মাঠপর্যায় থেকে কর্মকাণ্ড চালিয়ে গেছে। স্বাধীনতা যুদ্ধে শহীদ জিয়াউর রহমান মাঠে থেকে মুক্তিযুদ্ধ করেছেন। আর স্বৈরাচারবিরোধী আন্দোলনের আপসহীন নেতৃত্বে দিচ্ছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শহীদ জিয়ার পরিবার গণতন্ত্রের প্রতীক।

করোনাভাইরাস বিষয়ে তিনি বলেন, নো টেস্ট নো করোনা- এই বলে বাংলাদেশের মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হয়েছে। মানুষ অসহায়ের মতো ঘুরে বেড়িয়েছে, হাসপাতালে কোনো চিকিৎসা নেই, হাসপাতালে কোনো বেড নেই, মানুষের দাফনের কোনো ব্যবস্থা নেই। মানুষ অসহায়ের মতো রাস্তায় মরেছে।

‘করোনাকে তারা (সরকার) দুর্নীতির বাণিজ্য হিসেবে নিয়েছিল। স্বাস্থ্য মন্ত্রণালয়কে শেষ করে দিয়ে আজকে বাংলাদেশের মানুষকে অসহায় করে দিয়েছে,’ বলেন তিনি।

সেলিমা দেশকে ‘দুর্নীতি, দুর্ভিক্ষ থেকে রক্ষা করতে এবং আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ হওয়ার জন্য সকলকে আহ্বান জানান।