সংবাদ শিরোনাম
  • আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মাওয়া পদ্মাপাড়ে এই প্রথম “ইলিশ উৎসব”

◷ ৯:৪৯ অপরাহ্ন ৷ শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০ ঢাকা
ilish

মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মাওয়া, মুন্সীগঞ্জঃ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া পদ্মাপাড়ে এই প্রথম ইলিশ উৎসব পালিত হলো। শুক্রবার দিনব্যাপী মাওয়ার শিমুলিয়া ঘাটের নদীপাড়ে এ উৎসবের আয়োজন করা হয়।

প্রজন্ম বিক্রমপুরের আয়োজনে ও ব্যাংক এশিয়ার পৃষ্ঠপোষকতায় ৩৪টি স্টল বসিয়ে পদ্মা নদীর ইলিশসহ বিভিন্ন জাতের মাছ নিয়ে উৎসবটি মেলায় পরিণত হয়। এ সময় দর্শনার্থীরা পদ্মার ইলিশ ক্রয়সহ স্টল থেকে ইলিশ ভাজা খেয়ে আনন্দ উপভোগ করেন।

প্রজন্ম বিক্রমপুর আয়োজক কমিটি জানান, বাঙালির ইতিহাস ঐতিহ্যের সাথে জড়িয়ে আছে ইলিশের নাম। ইলিশ আমাদের জাতীয় সম্পদ ও উন্নতি উৎপাদন যোগানদার। ইলিশ থেকে আমরা বৈদেশিক অর্থ উপার্জন করছি। স্বাদে ও বাণিজ্যে শীর্ষে পদ্মার ইলিশ। জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় ক্রেতা বিক্রেতাদের মাঝে জনসচেতনতার লক্ষ্যেই এ ইলিশ উৎসবের আয়োজন করা হয়েছে।

প্রজন্ম বিক্রমপুরের আহ্বায়ক নাসির উদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে ও সদস্য সচিব ব্যারিস্টার শিমুল কিবরিয়ার সঞ্চালনায় মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও মশিউর রহমান মামুন সহ দেশবরণ্যে ব্যক্তিবর্গ ইলিশ উৎসবে বক্তব্য রাখেন।