সংবাদ শিরোনাম

সৈয়দপুর-রংপুর মহাসড়ক থেকে অজ্ঞাত লাশ উদ্ধারনন্দীগ্রামে আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতারশাহজাদপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের অর্থায়নে পাকা ঘর পাচ্ছে প্রতিবন্ধী দম্পতিবাংলাদেশে পরীক্ষা চালানোর জন্য ২০ লাখ টিকা দিয়েছে ভারত: রিজভীফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ: ২ স্কুলছাত্র নিহতযশোর সীমান্তে ১২ লাখ টাকার ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটকমধ্য প্রাচ্যের সবজি স্কোয়াশ চাষ হচ্ছে এখন নওগাঁর মাটিতেএসএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশচসিক নির্বাচনে সহিংসতার শঙ্কা ও উদ্বেগের যথেষ্ট কারণ রয়েছে: মাহবুব তালুকদারহিলিতে সড়ক দুর্ঘটনায় চাচা-ভাতিজা নিহত

  • আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

আরব সাগরে ভেঙে পড়ল ভারতীয় যুদ্ধবিমান

◷ ৬:০৫ অপরাহ্ন ৷ শনিবার, নভেম্বর ২৮, ২০২০ আন্তর্জাতিক
বিমান

আন্তর্জাতিক ডেস্ক- প্রশিক্ষণ চলাকালে আরব সাগরের উপর ভেঙে পড়েছে ভারতীয় নৌসেনার বিমান মিগ ২৯-কে। দুর্ঘটনায় নিহত হয়েছেন এক চালক, খোঁজ মেলেনি তার সঙ্গীর।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে আরব সাগরের উপরে ভেঙে পড়ে ওই যুদ্ধবিমানটি। সঙ্গে সঙ্গে মৃত্যু হয় এর এক চালকের।

এবারে ভেঙে পড়া যুদ্ধবিমানে বা আরবসাগরের ওই অঞ্চলে নিহত চালকের সঙ্গী পাইলটের খোঁজ পাওয়া যায়নি। তার সন্ধানে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

শুক্রবার (২৭ নভেম্বর) দেশটির নৌবাহিনীর পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। বাহিনীটির পক্ষ থেকে তদন্ত শুরু করা হয়েছে বলেও জানানো হয়।

এই নিয়ে গত এক বছরে তিন বার ভারতের মিগ ২৯-কে’র দুর্ঘটনা ঘটল। গত বছরের নভেম্বরে গোয়ার ডাবোলিমে রুটিন প্রশিক্ষণ চলাকালে টেক অফের কিছু পরেই মিগ ২৯-কে ভেঙে পড়েছিল। এরপর গত ফেব্রুয়ারি মাসে গোয়ায় ফের একই ঘটনা ঘটে। তবে এই দুই ক্ষেত্রেই পাইলটদের কোনও ক্ষতি হয়নি।

ভারতীয় নৌসেনার এক মুখপাত্রের কথায়, ২৬ নভেম্বর (বৃহস্পতিবার) বিকেল ৫টায় একটি মিগ ২৯-কে বিমান সমুদ্রে ভেঙে পড়েছে। এই দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ইতোমধ্যেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।