🕓 সংবাদ শিরোনাম

রংপুরে ট্রাকচাপায় প্রাণ গেল ৩ নারী শ্রমিকেরভুয়া স্বাক্ষর দিয়ে মিথ্যা অভিযোগ, প্রতিবাদে মানববন্ধনমানিকগঞ্জের কেন্দ্রে গুলোতে পৌঁছেছে নির্বাচনী সামগ্রী, ব্যালট যাবে সকালেমুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রীবগুড়ায় চেয়ারম্যান পদে ভাইয়ের প্রতিদ্বন্দ্বী ভাই!শরীয়তপু‌রে নির্বাচনী সহিংসতায় দলীয় কর্মীর মৃত্যুতে সংবাদ স‌ম্মেলনমন্ত্রিত্ব একটি চ্যালেঞ্জিং জব: কাদেরটাঙ্গাইলে শ্রমিক লীগ নেতা হত্যায় মামলা, গ্রেপ্তার ২ছোটবেলায় আমরাও হাফ ভাড়ায় চলেছি : স্বরাষ্ট্রমন্ত্রীসংসদে পাকিস্তান ক্রিকেট দলের পক্ষে কথা বলে তোপে বিএনপির হারুন

  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

টি-টোয়েন্টিতে ৫ হাজার রানের মাইলফলকে সাকিব

সাকিব
❏ শনিবার, নভেম্বর ২৮, ২০২০ খেলা

স্পোর্টস ডেস্ক- এক বছরের নিষেধাজ্ঞা শেষে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে মাঠে ফিরেছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইতোমধ্য তিন ম্যাচে মাঠে নেমেছেন তিনি। তবে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি তিনি।

কিন্তু ঠিকই একটি মাইলফলকের দেখা পেয়েছেন এই অলরাউন্ডার। তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

গত ২৪ নভেম্বর থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে জেমকন খুলনার প্রতিনিধিত্ব করছেন এ তারকা অলরাউন্ডার।

শনিবার গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে খেলতে নেমে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। এ জন্য তার প্রয়োজন ছিল তিন রান। জেমকন খুলনার হয়ে ওপেনিংয়ে নেমে তিন রান করেই আউট হয়ে যান সাকিব।

টি-টোয়েন্টির ইতিহাসে পাঁচ হাজার রানের মাইলফলকে পৌঁছানো ৬৫তম ক্রিকেটার সাকিব। এছাড়া, ২০ ওভারের এ ফরম্যাটে তার সংগ্রহ মোট ৩৫৫ উইকেট। একই ফরম্যাটে তার আগে সাড়ে তিনশ উইকেট শিকারের গৌরব আছে মাত্র পাঁচজনের। তবে ব্যাটিং-বোলিংয়ের উভয় তালিকাতেই নাম ওঠানো দ্বিতীয় খেলোয়াড় সাকিব।

বাংলাদেশি ক্রিকেটার হিসেবে নতুন এ ইতিহাস গড়তে মোট ৩১১ ম্যাচ খেলেছেন সাকিব আল হাসান।