একটু জোরে ধাক্কা দিলে সরকার ক্ষমতা থেকে পড়ে যাবে: ডা. জাফরুল্লাহ

jaforullah
❏ শনিবার, নভেম্বর ২৮, ২০২০ ঢাকা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগ সরকার দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, তাদের অবস্থা এখন ভীষণ নড়বড়ে। একটু জোরে ধাক্কা দিতে পারলে সরকার ক্ষমতা থেকে পড়ে যাবে।

শনিবার বিকালে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ, ছাত্র-যুব ও শ্রমিক অধিকার পরিষদ, রাষ্ট্রচিন্তা এবং গণসংহতি আন্দোলন।

ডা. জাফরুল্লাহ বলেন, সরকারের মন্ত্রীই বলছেন আমলারা কোটি কোটি টাকা পাচার করেছের। কিন্তু সরকার এই আমলাদের কিছু বলতে পারছে না। কারণ তাদের ওপর ভর করেই আওয়ামী লীগ ক্ষমতায় টিকে আছে। আমলারা রাতে ভোট চুরি করে তাদের ক্ষমতায় এনেছে।

তিনি বলেন, পাচার চুরির কারণে এখন সরকারি তহবিল শূন্য। রাষ্ট্র চালাতে বাধ্য হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে যাকে তাকে জরিমানা করে অর্থ সংগ্রহের চেষ্টা করছে।

গণস্বাস্থ্যের ট্রাস্টি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ছিল স্বাধীন সার্বভৌম ও বৈষম্যমূলক রাষ্ট্র। এই চেতনা থেকে দেশ এখন বহুদূরে। এককেন্দ্রিক সরকার কখনও মানুষের মুক্তি আনতে পারে না। জনগণের কাছে সরকারকে নিতে হবে। ঢাকার সরকারকে পতন ঘটিয়ে বহুকেন্দ্রিক সরকার করতে হবে। এর জন্য সংগ্রাম অব্যাহত রাখতে হবে।

সমাবেশে আরও বক্তব্য দেন- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্রচিন্তার সদস্য ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ুম, ডাকসুর সদ্য বিদায়ী ভিপি নুরুল হক নুর, গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য ও শ্রমিক নেতা তাসলিমা আখতার, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভুইয়া, ভাসানী পরিষদের নেতা ইউনুস মৃধা, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভুইয়া, যুব অধিকার পরিষদের আহ্বায়ক মো. আতাউল্লাহ, ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক রাশেদ খান এবং বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন