ফরিদপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের দাবি

◷ ৬:৩৯ অপরাহ্ন ৷ রবিবার, নভেম্বর ২৯, ২০২০ ঢাকা
বিক্ষোভ

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতার নামে বিএনপি-জামায়াত ও মৌলবাদ গোষ্ঠী কর্তৃক বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আজ রবিবার (২৯ নভেম্বর) বেলা ১১টায় ফরিদপুর প্রেসকাবের সামনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ফরিদপুর জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলী জাহিদের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মেহেদি হাসান লিটু, ফজলুল করিম, বেলাল হোসেন, সুমন মজুমদার, এটিএম জামিল তুহিন, আলহাজ্ব মেহেদী চিশতী প্রমূখ।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না। অথচ তাঁর ম্যুরাল নিয়ে দেশে যে অস্থিতিশীলতা তৈরি করা হচ্ছে তা কোনোভাবে বরদাস্ত করা হবে না।

বক্তারা বলেন, অনেক ইসলামী রাষ্ট্রে ভাস্কর্য রয়েছে। অথচ বাংলাদেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য থাকবে না কেন সেই প্রশ্ন তোলেন।

বক্তারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে যেভাবে সামনে দিকে এগিয়ে নিচ্ছেন, তা বিএনপি-জামাত ও মৌলবাদ চক্রের সহ্য হচ্ছে না।

তারা সারা দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। একই সাথে ফরিদপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করার জন্য সরকারের নিকট জোর দাবি করেন।