• আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বাকৃবিতে হাল্ট প্রাইজের দ্বিতীয় রাউন্ড শুরু কাল

◷ ৮:৫৫ অপরাহ্ন ৷ রবিবার, নভেম্বর ২৯, ২০২০ শিক্ষাঙ্গন
Agriculture University

হাবিবুর রনি, বাকৃবি প্রতিনিধি: বৈশি্বক উন্নয়নের উদ্দেশ্যে আয়োজিত আন্তর্জাতিক ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’র ক্যাম্পাস পর্বের দ্বিতীয় রাউন্ড কাল থেকে শুরু হতে যাচ্ছে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আয়োজনে প্রতিযোগিতাটির ১ম রাউন্ডে উত্তীর্ণ ১৬টি টিমের অংশগ্রহণের মধ্য দিয়ে শুরু হবে ২য় রাউন্ড। যার মধ্য থেকে নির্বাচিত ৫টি টিম ফাইনাল রাউন্ডের জন্য মনোনীত হবে। প্রতিযোগিতাটির ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ ডিসেম্বর।

জানা যায়, এবছর হাল্ট প্রাইজ প্রতিযোগিতায় মোট ৫০টি টিম ক্যাম্পাস পর্বের ১ম রাউন্ডে অংশ নেয়। প্রতিযোগিতার ১ম রাউন্ডটি ছিল আইডিয়া সাবমিশন রাউন্ড। এ রাউন্ডের বিচারক হিসেবে রুয়েটের শিক্ষক মো. সাজ্জাদ হোসেন এবং বাকৃবির শিক্ষক সহকারী অধ্যাপক ড. জান্নাতুল নাহার মুক্তা দায়িত্বরত ছিলেন। এ রাউন্ড থেকে ১৬টি টিম উত্তীর্ণ হয় ২য় রাউন্ডের জন্য।

এছাড়াও, উত্তীর্ণ ১৬টি টিমের ২য় রাউন্ডের প্রস্তুতি হিসেবে ৩টি অনলাইন সেশনের আয়োজন করা হয়। ১ম সেশনের আলোচনার বিষয়বস্তু ছিল বিজনেস আইডিয়া ডেভলপমেন্ট। আলোচক হিসেবে ছিলেন বাকৃবি অধ্যাপক ড. ছোলায়মান আলী ফকির এবং ক্যাসপার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা তৌফিক জামান। ২য় ও ৩য় সেশনটিতে আলোচনা করা হয়  যথাক্রমে সাসটেইনিবিলিটি এন্ড প্রফিটিবিলিটি অব বিজনেস আইডিয়া এবং পাওয়ার পয়েন্টের দক্ষতার উপর।