• আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামে ছদ্মবেশে বাসে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৬

◷ ২:৩৪ অপরাহ্ন ৷ সোমবার, নভেম্বর ৩০, ২০২০ ঢাকা
আটক

চটগ্রাম প্রতিদিন: চট্টগ্রাম নতুনব্রিজ থেকে যাত্রীবেশে বাসে উঠে কক্সবাজারের ফাঁসিয়াখালীতে গিয়ে বাসে ডাকাতির ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (৩০ নভেম্বর) র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পে আয়োজিত ব্রিফিংয়ে ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতারের বিষয়টি জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল।

গ্রেফতারকৃতরা হলো- মো. ইয়াহিয়া প্রকাশ জয়নাল (২৬), ছলিম উল্লাহ (৩৩), ছাবের আহমদ (২৯), আবুল কালাম (৩০), শাহ আমান প্রকাশ বাটু (২৮) ও মোহাম্মদ আব্দুল্লাহ (২৫)।

তারা কক্সবাজারের সদর, চকরিয়া ও চট্টগ্রামের পতেঙ্গা এলাকার বাসিন্দা বলে জানিয়েছে র‌্যাব।এদের মধ্যে মো. ইয়াহিয়া প্রকাশ জয়নাল ডাকাত দলের মূল হোতা। ডাকাত দলের সদস্যরা শুরুতে ছোট ছোট ছিনতাই করতো। পরে তারা সংঘবদ্ধ হয়ে বাসে ডাকাতির পরিকল্পনা করে। এ ডাকাত দলে সদস্য রয়েছে ৭ জন।

লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল জানান, ২৭ নভেম্বর রাতে কক্সবাজারের ফাঁসিয়াখালী এলাকায় ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা দুইজন যাত্রীকে গুলিবিদ্ধ ও একজনকে কুপিয়ে আহত করে টাকা, মোবাইল ও মূল্যবান জিনিসপত্র নিয়ে নেয়। এ ঘটনায় ২৮ নভেম্বর চকরিয়া থানায় মামলা দায়ের হয়।

র‌্যাব-৭ ছায়াতদন্তে নেমে ডাকাতদের শনাক্ত করে। তিনি বলেন, রোববার দুপুরে ডাকাতির মূল হোতা মো. ইয়াহিয়া প্রকাশ জয়নালকে আটক করি। তার কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ওয়ানশুটার গান, এক রাউন্ড গুলি ও রামদা উদ্ধার করি। পরে তার দেওয়া তথ্যে কক্সবাজার সদর এলাকায় অভিযান চালিয়ে ছলিম উল্লাহ, ছাবের আহমদ, আবুল কালাম ও শাহ আমান প্রকাশ বাটুকে আটক করি।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের কোম্পানী কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট আলী আশরাফ তুষার, সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন ও সহকারী পুলিশ সুপার মো. রকিবুল হাসান।