• আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সুখের ঘর বাঁধা হলো না সোনিয়ার, যৌতুকই কাল হলো

◷ ২:২০ অপরাহ্ন ৷ সোমবার, নভেম্বর ৩০, ২০২০ রাজশাহী
Shajatpur

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে আজ সোমবার (৩০নভেম্বর) যৌতুকের দাবিতে সোনিয়া খাতুন (২১) নামের এক গৃহবধুকে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ শশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। নিহত সোনিয়া খাতুন পূর্ব চর কৈজুরী গ্রামের মোঃ সৈয়দ মোল্লার মেয়ে। ঘটনার পর থেকেই শশুর বাড়ির লোকজন পলাতক রয়েছে।

নিহত গৃহবধূর মামাতো ভাই হাফেজ মোঃ রেজাউল করিম অভিযোগ করে বলেন, ৪ মাস পূর্বে কৈজুরী ইউনিয়নের পাথালিয়া পাড়ার  মোঃ ছামাদ ব্যাপারীর ছেলে শরিফুল ইসলামের সাথে পারিবারিক ভাবে সোনিয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন সোনিয়াকে যৌতুকের জন্য নির্যাতন করতো।

গতকাল রবিবার রাতের কোন এক সময় স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন সোনিয়াকে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা করে। আজ সকালের সোনিয়ার শশুর মোবাইল ফোনে আমাদের জানায় সোনিয়া অসুস্থ হয়ে পড়েছে। বাড়িতে এসে আমরা কাউকে না পেয়ে তাদের মোবাইলে কল দিলে তারা জানায় সোনিয়াকে হাসপাতালে নিয়ে এসেছি। পরে খোঁজাখুঁজি করে চর কৈজুরী বাজারে একটি ভ্যানের উপর সোনিয়ার লাশ পাই।

সরেজমিনে গিয়ে সোনিয়ার গলায় আঘাতের চিহ্ন দেখা যায়। খবর পেয়ে শাহজাদপুর থানার উপপরিদর্শক এস‌আই আব্দুল মান্নানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। এস‌আই মান্নান জানান, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ শেখ ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতালে পাঠানো হবে।