🕓 সংবাদ শিরোনাম

সেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার! কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যু

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

করোনা ঠেকাতে কালো মুরগি!


❏ সোমবার, নভেম্বর ৩০, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ কালো মুরগি বা কড়কনাথ মুরগির কথা শুনেছেন অনেকেই। নানা রকম রোগ থেকে বাঁচতে এমনকি চলমান করোনা ভাইরাসের বিরুদ্ধেও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এই মুরগিতেই ভরসা রাখছেন ভারতের মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলার বাসিন্দারা। সূত্র: নিউজ ১৮ বাংলা

মধ্যপ্রদেশের ইন্দোর, ভোপাল জেলায় নতুন করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে সেখানে বেড়ে গেছে কালো মুরগি বা কড়কনাথ মুরগির চাহিদাও। তাই সরকারিভাবে সেখানে বাড়ান হয়েছে কড়কনাথ মুরগির উৎপাদন।

চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে উৎপাদন ও বিক্রিতে জোর দিতে চাইছেন সরকারি কর্মকর্তারাও। এতে পোল্ট্রি ফার্মিংয়ে লাভের মুখ দেখছেন স্থানীয় বিক্রেতারাও।

কী গুণ রয়েছে এই কালো মুরগির? জানা গেছে, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার পাশাপাশি এর মাংসে ফ্যাট কম এবং বেশি প্রোটিন রয়েছে। যারা হার্টের সমস্যায় ভুগছেন বা নিঃশ্বাসের সমস্যা রয়েছে, তাদের জন্যও খুব উপকারী এই মুরগির মাংস।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন