আশুলিয়ায় নানা কর্মসূচির মধ্যদিয়ে বিশ্ব এইডস দিবস উদযাপন

◷ ৮:৩০ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০ ঢাকা
Asholia

তুহিন আহামেদ, আশুলিয়া প্রতিনিধি : ‘সারা বিশ্বের ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নিব দায়িত্ব’ এই শ্লোগানে আশুলিয়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব এইডস দিবস উদযাপন করা হয়েছে।  দিবসটি উপলক্ষে কারিতাস প্রচেষ্টা প্রকল্প গণকবাড়ি শাখার উদ্যোগে এবং বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত  আশুলিয়ার বিভিন্ন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকাল থেকেই ভাদাইল এলাকার হাজী নূরুল হক উচ্চ বিদ্যালয়, ভাদাইল দক্ষিণপাড়া এলাকার অনির্বান ক্যাডেট একাডেমী স্কুল, আমিরুন্নেছা মডেল স্কুল, ভাদাইল কসমো পলিটন স্কুল, কলতাসূতি এলাকার বকসি আদর্শ পাবলিক স্কুল, জিনিয়াস ফাউন্ডেশন ও প্রচেষ্টা সচেতনতা সংঘ দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালন করে।

প্রত্যেক প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালী শেষে নিজ নিজ প্রতিষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নিজ নিজ  প্রতিষ্ঠানে আলোচনা সভায় বক্তব্য রাখেন,  বকসি আদর্শ পাবলিক স্কুলের প্রধান শিক্ষক রেজাউল করিম, হাজী নূরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুবেল, পরিচালক শরিফ হোসেন,  অনির্বান ক্যাডেট একাডেমি স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান, পরিচালক সোহেল হোসেন, প্রচেষ্টা সচেতনতা সংঘের সভাপতি ইসমাঈল পারভেজ, সাধারণ সম্পাদক মীর জাহান খান শাহীন, কারিতাস প্রচেষ্টা প্রকল্প গণকবাড়ি শাখার মাঠ কর্মকর্তা (প্রচেষ্টা)  সফিকুল ইসলাম এবং ইউনিট অফিসার দিলদার হোসেন প্রমুখ।