• আজ রবিবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৮ নভেম্বর, ২০২১ ৷

নভেম্বরে ৩৫৩ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার, ধর্ষণ ১৫৩

nari
❏ মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ নভেম্বরে ৩৫৩ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। এর মধ্যে ১৮ জন সংঘবদ্ধ ধর্ষণসহ মোট ১৫৩ জন ধর্ষণের শিকার হয়েছে বলে জানায় তারা।

মঙ্গলবার (১ ডিসেম্বরে) বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়। সংগঠনটির লিগ্যাল এইড উপ-পরিষদে সংরক্ষিত ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে ২০২০ সালে নভেম্বর মাসের এই প্রতিবেদন প্রকাশ করেছে।

পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে ৯৪ কন্যাশিশু ধর্ষণের শিকার এবং ৭ কন্যাশিশু সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে। এছাড়া ৭ শিশুসহ ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৫ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছে ৫ জন এরমধ্যে শিশু ৩ জন।

এছাড়া ৬ শিশুসহ ৭ জন যৌন নিপীড়নের শিকার হয়েছে। এসিডদগ্ধের শিকার হয়েছে ৪ শিশু এবং এসিডদগ্ধের কারণে মৃত্যু হয়েছে ১ জনের। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৪ জন, যার মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে।

সংস্থাটি আরও জানায়, উত্ত্যক্তকরণের শিকার হয়েছে ৭ জন। শিশু অপহরণের ঘটনা ঘটেছে মোট ১১টি। পাচারের শিকার হয়েছে ৫ জন, যার মধ্যে শিশু পাচার করা হয়েছে ১ জন। বিভিন্ন কারণে ১২ জন শিশুসহ ৩৮ জনকে হত্যা করা হয়েছে। এছাড়া ৫ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

যৌতুকের কারণে নির্যাতন হয়েছে ৯ জন, এর মধ্যে ৪ জন যৌতুকের কারণে হত্যা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৪ জন শিশুসহ মোট ১১ জন। বিভিন্ন নির্যাতনের কারণে ৫ জন শিশুসহ আত্মহত্যা করেছে ১৩ জন এবং ১২ জন শিশুসহ ৪৩ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে।

বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ১৪টি। সাইবার ক্রাইমের শিকার ১ শিশুসহ ৩ জন।

আরও পড়ুন :
vote n234m তৃতীয় ধাপে হাজার ইউপিতে ভোট চলছে

❏ রবিবার, নভেম্বর ২৮, ২০২১

ec 748 পঞ্চম ধাপের ইউপি নির্বাচন ৫ জানুয়ারি

❏ শনিবার, নভেম্বর ২৭, ২০২১

আবারও আইসিইউতে রওশন এরশাদ

❏ শনিবার, নভেম্বর ২৭, ২০২১