নতুন জোট গঠনের বিষয়ে যা বললেন নুরুল হক নুর

nurr
❏ বুধবার, ডিসেম্বর ২, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকির সঙ্গে এখনো জোট গঠনের কোন চিন্তা করছেন না বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর।

নতুন জোট গঠনের বিষয়ে নুর বলেন, সাকি ভাইসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে থাকি। যেহেতু আমাদের রাজনৈতিক দর্শনটা এক। যেমন আমরা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মৃত্যু বাষির্কী পালন করেছি।

এছাড়াও আমাদের সঙ্গে সমমনা চিন্তার লোকেরা যোগ দিয়েই থাকেন। যেমন মাহমুদুর রহমান মান্না ভাইয়ের অনুষ্ঠানে আমরা যাই। তবে এখন পর্যন্ত কোন জোট করার চিন্তা করিনি।

তিনি আরো বলেন, দেশে যে একটা স্বৈরশাসন চলছে। এই অবৈধ শাসনের হাত থেকে রক্ষা পেতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা ছোট দল তাই আমরা জনগণকে ম্যাসেজ দিতে চাই ঐক্যবদ্ধ হতে হবে। আমরা দেশের স্বার্থে যেকোন প্লাটফর্মেই দাঁড়াতে প্রস্তুত আছি।

উল্লেখ্য, এর আগে একটি সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমে খবর বের হয়, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর একীভূত হয়ে নতুন একটি দল বা জোট গঠনের চিন্তা করছেন। এ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত আছেন গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ও ‘রাষ্ট্র চিন্তা’নামে একটি সংগঠনের দায়িত্বশীলরা।

সেই সূত্র জানায়, চূড়ান্তভাবে দল করার আগে যৌথভাবে কর্মসূচি পালন করবেন তারা। ইতোমধ্যে গত ২৮ নভেম্বর জাতীয় শহীদ মিনারে মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে তারা একটি যৌথ সমাবেশ করেছেন। সে সমাবেশে মওলানা ভাসানী অনুসারী পরিষদ, গণসংহতি আন্দোলন, ছাত্র-যুব ও শ্রমিক অধিকার পরিষদ ও রাষ্ট্র চিন্তা একসঙ্গে অংশ নেয়।

প্রক্রিয়ার সঙ্গে যুক্ত নেতারা বলেছিলেন, পুরো প্রক্রিয়াটি সময়সাপেক্ষ ও রাজপথে কর্মসূচি নির্ভর এবং আরও নিরীক্ষার ভেতর দিয়ে যাবে। সেদিক থেকে সমমনা অপরাপর কোনও দল যুক্ত হলে উদ্যোগটি জোটগত রূপ নিতে পারে।

তবে মঙ্গলবার (০১ ডিসেম্বর) বিকালে ভিপি নুর নতুন জোট গঠনের বিষয়টি নাকচ করে দিয়েছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন