২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮

করোনায় মৃত্যু
❏ বুধবার, ডিসেম্বর ২, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ঢাকা- দেশে গত ২৪ ঘণ্টায় (আজ সকাল আটটা পর্যন্ত) করোনাভাইরাসে সংক্রমিত ৩৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৫ জন পুরুষ ও ১৩ জন নারী। একই সময় নতুন করে আরও ২ হাজার ১৯৮ জন রোগী শনাক্ত হয়েছে।

দেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ৬ হাজার ৭১৩ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৫৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৮৫ হাজার ৭৮৬ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৮ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৮৮৪ টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৭২ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৮ লাখ চার হাজার ১৭৪ টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ১৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও নারী ১৩ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ৩০ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, রংপুর বিভাগে দুইজন রয়েছেন। এছাড়া রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে দুইজন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে ৩৭ জন ও বাড়িতে একজন মারা গেছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন