• আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে এসইপি বাস্তবায়ন অবহিতকরণ সভা অনুষ্ঠিত

◷ ৫:২৫ অপরাহ্ন ৷ বুধবার, ডিসেম্বর ২, ২০২০ রাজশাহী
সিরাজগঞ্জ

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: টেকসই এন্টারপ্রাইজ প্রকল্পের (এসইপি) আওতায় তাঁত সংস্থাগুলির পরিবেশগত পরিণতি ও পরিবেশ দূষন হ্রাস করে কীভাবে ঐতিহ্যবাহী বাঙালি পোশাকের গুণগতমানের উন্নতি করা যায়, সে বিষয় নিয়ে একটি বাস্তবায়ন অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০২ ডিসেম্বর) সকালে জেলার ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) প্রধান কার্যালয়ের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ব ব্যাংকের আর্থিক সহয়তায় ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসপি) আওতায় ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) প্রকল্পটি বাস্তবায়ন করছে। প্রকল্পটি ১৮ অক্টোবার ২০২০ থেকে শুরু হয়ে ১৮ এপ্রিল ২০২৩ সালে শেষ হবে।

এনডিপির নির্বাহী পরিচালক আলা-উদ্দিন খানের সভাপতিত্বে ব্রিফিং সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ, কামারখন্দ উপজেলার নির্বাহী অফিসার মেরিনা সুলতানা ও বেলকুচি উপজেলার নির্বাহী অফিসার আনিসুর রহমান।

এ সময় বক্তরা, সিরাজগঞ্জের তাঁত শিল্প, তাঁত শিল্পের বর্জ্য ব্যবস্থপনা, পরিবেশের ক্ষতিকার প্রভাব ও উত্তরণের বিষয় নিয়ে আলোচনা করেন এবং তাঁত ও প্রান্তিক তাঁতীদের জন্য উক্ত প্রকল্পটি গ্রহন ও বাস্তবায়নের জন্য এনডিপিকে ধন্যবাদ জানায়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম, কামারখন্দের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফারুক আহমেদ এবং বেলকুচির স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা একেএম মোজাফফর ইসলাম সহ বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস, এনজিও, চিকিৎসক, সংবাদিক ও নাগরিক সমাজের স্থানীয় প্রতিনিধিগণ অংশ নেয়।