শ্রেষ্ঠ অভিনেতা তারিক আনাম, অভিনেত্রী সুনেরাহ

◷ ৪:৪২ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০ বিনোদন
sunera

বিনোদন ডেস্কঃ দেশের সবচেয়ে সম্মানজনক জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এর পূর্ণাঙ্গ তালিকা ঘোষণা করা হয়েছে। এতে সেরা অভিনেতা হিসেবে ‘আবার বসন্ত’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পাচ্ছেন বরেণ্য অভিনেতা তারিক আনাম খান। সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার জিতে নিলেন ‘ন ডরাই’ ছবিতে অভিনয়ের জন্য সুনেরাহ বিনতে কামাল।

২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিতে জুরি বোর্ড গঠন করে সরকার। গঠিত বোর্ড সংশ্লিষ্ট নীতিমালা অনুযায়ী মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলো মূল্যায়ন করে পুরস্কারপ্রাপ্তদের নাম সুপারিশ করে। তারই ভিত্তিতে নাম ঘোষণা করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ীদের নাম।

আবার বসন্ত চলচ্চিত্রটি বাংলাদেশ সেন্সর বোর্ড থেকে ২০১৯ সালের ১৬ এপ্রিল বিনাকর্তনে ছাড়পত্র পায়। ২০১৯ সালের ২৮ মে বলাকা সিনেমা হলে চলচ্চিত্রটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। এরপর ২০১৯ সালের ৫ জুন চলচ্চিত্রটি ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশের সাতটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

চলচ্চিত্রে কাহিনীকার, চিত্রনাট্যকার ও পরিচালক হিসেবে কাজ করেছেন অনন্য মামুন এবং চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, অর্চিতা স্পর্শিয়া, আনন্দ খালেদ, মুকিত জাকারিয়া, ইমতু রাতিশসহ আরো অনেকে। চলচ্চিত্রটি প্রযোজনা করেছে ট্যাম মাল্টিমিডিয়া।

অন্যদিকে গত বছরের ২৯ নভেম্বর মুক্তি পাওয়া ‘ন ডরাই’ সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র। কক্সবাজারের এক তরুণ নারী সার্ফারের বাস্তব জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে এ ছবিটি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সুনেহরা বিনতে কামাল। এই ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কারটি অর্জন করেছেন তিনি।

popi20 আবারও পপির বিয়ের গুঞ্জন

⊡ বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১

joy- বাবা হারালেন শাহরিয়ার নাজিম জয়

⊡ বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১

Hero alam p এবার মাইকেল জ্যাকসনরূপে এলেন হিরো আলম!

⊡ মঙ্গলবার, জানুয়ারী ১৯, ২০২১

sadiya মডেল সাদিয়া নাজের ঝুলন্ত লাশ উদ্ধার

⊡ মঙ্গলবার, জানুয়ারী ১৯, ২০২১

Dilu অভিনেতা মজিবুর রহমান দিলু মারা গেছেন

⊡ মঙ্গলবার, জানুয়ারী ১৯, ২০২১

nirab নিরবের নায়িকা স্পর্শিয়া

⊡ রবিবার, জানুয়ারী ১৭, ২০২১