🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

ময়মনসিংহে ‘আল্লাহর দলের’ ৪ সদস্য আটক

allar dol
❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, ময়মনসিংহ থেকেঃ ময়মনসিংহে থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের “আল্লাহর দল” সক্রিয় চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, নগদ টাকা ও মোবাইল সেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মৃত আব্দুল রশিদের ছেলে মোঃ আকরাম হোসেন (২৭)। তিনি সদরের বয়ড়া (বা.কৃ.বি) এলাকার বাসিন্দা। মৃত আব্দুল মান্নানের ছেলে মোঃ জুয়েল মিয়া (৪৫), মোঃ জামাল উদ্দিনের ছেলে মোঃ মাকসুদুল হক রনি (২১) ও মোঃ ইব্রাহিম খলিলের ছেলে মোঃ মানসুর উদ্দিন প্রহর (১৮)। তারা কিশোরগঞ্জ জেলা সদরের বাসিন্দা।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকালে র‌্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে মঙ্গলবার ১ ডিসেম্বর বিকাল পাঁচটার দিকে সদরের বলাশপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

ময়মনসিংহ র‌্যাব-১৪ কার্যালয়ের সিনিয়র সহকারী পুলিশ সুপার জুনাঈদ আফ্রাদ জানান, তাদের নেতা মতিন মেহেদীর (মতিনুল ইসলাম) চিন্তা ভাবনা ও মতাদর্শ দ্বারা অনুপ্রাণিত হয়ে উক্ত সংগঠনের সক্রিয় সদস্য হয়ে উঠে। তারা নিয়মিত গোপন বৈঠকে মিলিত হতো ও নতুন সদস্য সংগ্রহসহ সংগঠন পরিচালনার জন্য চাঁদা (ইয়ানত) উত্তোলন করতো।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞেসাবাদে জানা গেছে তারা দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের “আল্লাহর দল” ময়মনসিংহ অঞ্চলের সাথে সংশ্লিষ্ট। মূলত উগ্রবাদ কায়েম করার লক্ষ্যে তারা দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল। এর আগেই গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে ময়মনসিংহ সদরের বলাশপুর ৬ষ্ঠতলা বিল্ডিং সংলগ্ন (আকন্দ বাড়ী মার্কেট) এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

তাদের বিরুদ্ধে ময়মনসিংহ জেলার কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান সিনিয়র সহকারী পুলিশ সুপার জুনাঈদ আফ্রাদ।