প্রিয় বন্ধু ম্যারাডোনাকে নিয়ে পেলের আবেগঘন স্ট্যাটাস

◷ ৯:০২ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০ খেলা
meradona

স্পোর্টস আপডেট ডেস্কঃ হৃদরোগে আক্রান্ত হয়ে গেল বুধবার (২৫ নভেম্বর) একটি রিসোর্টে মারা যান আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। মৃত্যুর পর ১ সপ্তাহ পার হয়ে গেল। প্রিয় বন্ধু অথবা চিরপ্রতিদ্বন্দ্বীকে এখনো ভুলতে পারছেন না পেলে।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পেলে লিখেছেন, ‘তুমি চলে গেলে সাত দিন হয়ে গেল। অনেক মানুষ আমাদের সঙ্গে সারা জীবন তুলনা করতে ভালোবাসে। তুমি একজন প্রতিভাধর, যে পৃথিবীকে মুগ্ধ করেছিলে।

তুমি একজন সত্যিকারের কিংবদন্তি। কিন্তু তুমি সবসময় একজন বড় বন্ধু হয়ে থাকবে, একজন বড় হৃদয়ের অধিকারী। আজ জানলাম পৃথিবী অনেক ভালো হতো, যদি আমরা একে অপরের সঙ্গে কম তুলনা করে একে অপরকে বেশি প্রশংসা করতে পারতাম। তুমি অতুলনীয়। আর তোমার এই ব্যক্তিগত পথ দিয়ে শিখিয়ে দিয়েছ, যে আমাদের ভালোবাসতে হবে এবং বলতে হবে ‘আমি তোমাকে ভালোবাসি’ অনেক বেশি।

তোমার দ্রুত চলে যাওয়া আমাকে বলতে দেবে না, তাই আমি শুধু লিখি: আমি তোমাকে ভালোবাসি দিয়েগো। আমার মহান বন্ধু, আমাদের সমস্ত যাত্রার জন্য তোমাকে অনেক ধন্যবাদ। একদিন স্বর্গে আমরা একই দলে একসাথে খেলব। প্রথমবারের মতো আমি কোনো গোল উদযাপন ছাড়াই বাতাসে ঘুষি মারতে পারব, কারণ আমি তোমাকে আরেকবার আলিঙ্গন করতে পারি।’

এর আগে ম্যারাডোনার মৃত্যুর খবর পেয়ে শোকস্তব্ধ পেলে সংবাদ সংস্থা রয়টার্সকে জানিয়েছিলেন, ‘আকাশের উপরে আমরা দুজন অবশ্যই একদিন ফুটবলে শট নেব।’

শ্রেষ্ঠত্ব বিষয়ে পেলে ও ম্যারাডোনাকে নিয়ে অনেক তর্ক হলেও ব্যক্তিগত জীবনে একে-অপরকে বন্ধু বলেই সম্বোধন করতেন তাঁরা। খেলা ছাড়ার পর থেকে অনেক অনুষ্ঠানেই পেলে ও ম্যারাডোনাকে দেখা গেছে একসঙ্গে। দুই কিংবদন্তির মধ্যে পারস্পরিক শ্রদ্ধা ছিল অগাধ।