🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

ভ্যাকসিন না আসা পর্যন্ত বয়স্কদের সাবধানে থাকার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

zahid
❏ শুক্রবার, ডিসেম্বর ৪, ২০২০ ঢাকা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনায় যারা মারা গেছেন তার মধ্যে ৮০ থেকে ৯০ ভাগ বয়স্ক। তাই ভ্যাকসিন না আসা পর্যন্ত বয়স্কদের সাবধানে থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী ইউনিয়নের বাডবাউর বৃহৎ আড়তের নতুন স্থানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘শীত মৌসুমে সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে। গত কয়েকদিনে করোনার সংক্রমণ, আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে হলে সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে, মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি।’

সবজি উৎপাদনে বিশ্বের মধ্যে বাংলাদেশ চতুর্থ উল্লেখ করে কৃষকরা যাতে স্বাধীনভাবে তাদের উৎপাদিত সবজি বিপণন করতে পারে, সে জন্য প্রশাসনকে আড়তের কাঁচামাল বিপণনে সব দিকে সহায়তা করার নির্দেশ দেন তিনি।

পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, মানিকগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মো. রমজান আলী, মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা।

আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, ভাইস চেয়ারম্যান সালেহা ইসলাম, খান রিয়েল অ্যাস্টেটের ব্যবস্থাপনা পরিচালক মামুন খান, মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম জাহিদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার সরকার, আড়ত পরিচালনা কমিটির সভাপতি আাব্দুল খালেক, সাধারণ সম্পাদক আহসান কাজী খেপু।

উল্লেখ্য, মানিকগঞ্জের কৃষকদের উৎপাদিত কৃষিপণ্যের সুষ্ঠু বাজারজাতকরণের লক্ষ্যে এই আড়ত স্থাপন করা হয়েছে। আড়তে ৩০০ দোকান রয়েছে।