সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

অসহায় মানুষের আশ্রয়স্থল নগরকান্দা ব্লাড ডোনার্স ক্লাব

◷ ১০:২৩ অপরাহ্ন ৷ শুক্রবার, ডিসেম্বর ৪, ২০২০ ঢাকা
Faridpur

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: শুধু রক্ত দানেই শেষ নয়, শীত বস্ত্র নিয়েও শীতার্ত মানুষের পাঁশে হাজির হচ্ছে নগরকান্দা ব্লাড ডোনার্স ক্লাব।

ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলায় ২০১৮ সাল থেকে যাত্রা শুরু হয় নগরকান্দা ব্লাড ডোনার্স ক্লাবের। থ্যালাসেমিয়া রোগী ও সব ধরনের মুমূর্ষু রোগীকে ব্লাড দিয়ে থাকেন এ সংগঠনটি।

সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সফল সময়ের কণ্ঠস্বরকে বলেন, আমরা গ্রামেগ্রামে ঘুরে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করে থাকি,  এতে অসচেতন মানুষ নিজের ব্লাড গ্রুপ জানতে পারে এবং তারা পরস্পরের বিপদে রক্ত দিয়ে সহযোগিতা করতে পারে।  যে কোন মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজন হলে সেখানে ছুটে চলেন এ গ্রুপের সদস্যরা ।

তিনি বলেন, ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন শেষে সকল মানুষের ব্লাড গ্রুপ সংরক্ষণ করে রাখে এ সংগঠনটি। তাছাড়া ও অজপাড়াগাঁয়ে মেডিকেল ক্যাম্পেইনও করে থাকে এ সংগঠন। তাঁরা এম বি বি এস ডাক্টারদের সাহায্যে চিকিৎসা সেবা প্রদান করে থাকেন। চিকিৎসাদের অনেকেই ফ্রি সেবা দিয়ে থাকেন এ সংগঠনে। দূর দুরান্তে অসচেতন ও অবহেলিত মানুষের জন্য সেবা দিয়ে থাকে। তাছাড়া প্রতি বছর শীতের মৌসুমে অসহায় মানুষের পাঁশে  শীতবস্ত্র ও নিয়ে আসেন এ সংগঠন।

সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সফল আরও বলেন, আমরা এ বছর বিভিন্ন জায়গায় প্রায় ৮০০ বৃক্ষ রোপণ করেছি এবং আমরা নিঃস্বার্থভাবে সাধারণ মানুষের পাঁশে থেকে সেবা দিয়ে যাচ্ছি। তাছাড়াও করোনা কালীন সময়ে ও দরিদ্র মানুষের পাঁশে আছে এ সংগঠন। করোনা কালে বিভিন্ন ত্রাণসামগ্রী নিয়েও অসহায় মানুষের পাঁশে ছিল। তাঁদের এ সেবা অব্যাহত রাখার জন্য তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।