• আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

তারেক তারেক জিন্দাবাদ করে লাভ হবে না: জাফরুল্লাহ

◷ ৩:৩৮ অপরাহ্ন ৷ শনিবার, ডিসেম্বর ৫, ২০২০ ঢাকা
jaforullah

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, তারেকের স্তুতি গেয়ে দেশের ক্ষমতায় আসা যাবে না। তারেক তারেক জিন্দাবাদ করে লাভ হবে না। মাঠে নামতে হবে, এ জন্য জাইমাকে (তারেক রহমানের মেয়ে) নিয়ে আসতে হবে।

শনিবার (৫ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, জাইমাকে দেশে ফিরিয়ে আনতে হবে। তাকে নিয়ে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত যেতে হবে। তাহলে শেখ হাসিনার সঠিক প্রতিদ্বন্দ্বী পাওয়া যাবে।

তিনি বলেন, খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে বিএনপি সত্যিকারের আন্দোলন করেনি। নেতাকর্মীরা বক্তব্য দিয়েছেন, কিন্তু আন্দোলন করেননি।

খালেদা জিয়াকে তার বাসভবন ‘ফিরোজা’র সামনে বসার আহ্বান জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, তিনি যদি প্রতিদিন একঘণ্টা করে ফিরোজার সামনে বসেন তাহলে আন্দোলন বেগবান হবে। মানুষ জানবে তাদের নেত্রী গৃহবন্দী হয়ে বসে আছেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে আলেমদের বিতর্কে না জড়ানোর আহ্বান জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, ‘আলেমরা আমার শ্রদ্ধাভাজন। তাদের বলবো, ভাস্কর্য নিয়ে আপনাদের অযথা বিতর্কে জড়িয়ে পড়া ঠিক না।’

আলেমদের উদ্দেশ জাফরুল্লাহ বলেন, ‘ভাস্কর্য বিতর্কে যাওয়া ইসলামের জন্য ক্ষতিকর। ভাস্কর্য বিতর্কে না জড়িয়ে জনগণের অধিকার আদায়ের সংগ্রামে আসুন।’

ডা. জাফরুল্লাহ বলেন, ‘আজকে আলেমদের যে বিতর্কে জড়ানো হয়েছে, তার জন্য আওয়ামী লীগ দায়ী। এয়ারপোর্টের সামনে লালনের ভাস্কর্য ছিল, সেটা নিয়ে হুমকি শুনে সরকার চুপচাপ বসে ছিল। তাই সাহস পেয়ে আজকে তারা শেখ মুজিবের ভাস্কর্য নিয়ে প্রশ্ন তুলেছে।’

জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্মমহাসচিব খায়রুল ক‌বির খোকন, গণস্বাস্থ্য গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু,কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।