সংবাদ শিরোনাম

সোনাগাজী পৌর মেয়রের বিরুদ্ধে জমির শ্রেণি পরিবর্তন করে রাজস্ব ফাঁকির অভিযোগকুষ্টিয়ার এসপিকে হাইকোর্টে তলবহবিগঞ্জে বিদ্রোহীর আগুনে পুড়েছে তিন নৌকাকক্সবাজারে পিস্তল রামদাসহ ৫ রোহিঙ্গা সন্ত্রাসী আটকবেরোবির অনুমোদিত নকশা পরিবর্তন মেনে নেয়া যায় না: তদন্ত কমিটিঅসময়ে ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বাড়বে শীতবসুরহাট নির্বাচন নিয়ে রিজভীর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে কোম্পানীগঞ্জ আ.লীগখালেদা জিয়ার গুলশান কার্যালয়ের ইমাম মারা গেছেনইসলাম অবমাননাকর বক্তব্য থেকে পিছু হটলেন গ্রিসের সেই ধর্মগুরুহোয়াইট হাউজের বিদায়ী ভাষণে ট্রাম্প বললেন, ‘যা করতে এসেছিলাম, তার সবই করেছি’

  • আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ইসরায়েলি সেনার গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

◷ ৮:৪৭ অপরাহ্ন ৷ শনিবার, ডিসেম্বর ৫, ২০২০ আন্তর্জাতিক
teen

আন্তর্জাতিক ডেস্কঃ আবারও এক ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যার অভিযোগ পাওয়া গেছে ইসরায়েলের সেনাবাহিনীর বিরুদ্ধে। শুক্রবার ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে এ ঘটনা ঘটে। ১৫ বছর বয়সী আলি আয়মান নাসার আবু আলিয়া নামের ওই কিশোর গুলিবিদ্ধ হয়ে মারা যান।

জানা গেছে, আলি আয়মান গুলিবিদ্ধ হলে পশ্চিম তীরের রামাল্লাহ শহরের একটি হাসাপাতালে নেওয়া হয়। তখন সে মারা যায়। এই হত্যাকাণ্ডকে ‘যুদ্ধাপরাধের শামিল’ এবং এটিকে ‘মানবতাবিরোধী অপরাধ’ বলে গণ্য করে এই হত্যাকাণ্ডের শাস্তির দাবি জানায় ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রণালয়।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আহতাবস্থায় কিশোরকে রামাল্লার হাসাপাতালে নেওয়া হয়। অপারেশনের জন্য নেওয়া হলে সে মারা যায়।

ইসরায়েলের সেনাবাহিনীর একজন মুখপাত্র জানান, দাঙ্গা দমনের জন্য সৈন্যরা গুলি নিক্ষেপসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে পারবে। ফিলিস্তিনিরা ইসরায়েল সৈন্যদের লক্ষ্য করে পাথর করতে থাকে এবং সেনাবাহিনীর গাড়িতে আগুন ধরিয়ে দেয়। তাই তাদের দমন করতে গুলি ছোড়া হয়।