🕓 সংবাদ শিরোনাম

খুব শীঘ্রই ঢাকা ডিটেইলড এরিয়া প্ল্যান-ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে:গণপূর্ত প্রতিমন্ত্রীসিলেটে নারী পুলিশের সাথে আপত্তিকর অবস্থায় ধরা, ইন্সপেক্টর ক্লোজডনিরাপদ সড়ক বিষয়ে পদক্ষেপ নিয়েছে সরকার: তথ্য ও সম্প্রচার মন্ত্রীআফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রীকিশোরীকে জন্মনিবন্ধন দেওয়ার কথা বলে কাউন্সিলরের ধর্ষণচেষ্টামানিকগঞ্জে পানির জন্য হাহাকারচেয়ারম্যান হয়েই ১০ হাজার মানুষের কষ্ট দূর করলেন মাসুদ তালুকদারহাফ ভাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করুন: কাদেরমেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশচট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জন

  • আজ শুক্রবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩ ডিসেম্বর, ২০২১ ৷

ইসরায়েলি সেনার গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

teen
❏ শনিবার, ডিসেম্বর ৫, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ আবারও এক ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যার অভিযোগ পাওয়া গেছে ইসরায়েলের সেনাবাহিনীর বিরুদ্ধে। শুক্রবার ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে এ ঘটনা ঘটে। ১৫ বছর বয়সী আলি আয়মান নাসার আবু আলিয়া নামের ওই কিশোর গুলিবিদ্ধ হয়ে মারা যান।

জানা গেছে, আলি আয়মান গুলিবিদ্ধ হলে পশ্চিম তীরের রামাল্লাহ শহরের একটি হাসাপাতালে নেওয়া হয়। তখন সে মারা যায়। এই হত্যাকাণ্ডকে ‘যুদ্ধাপরাধের শামিল’ এবং এটিকে ‘মানবতাবিরোধী অপরাধ’ বলে গণ্য করে এই হত্যাকাণ্ডের শাস্তির দাবি জানায় ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রণালয়।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আহতাবস্থায় কিশোরকে রামাল্লার হাসাপাতালে নেওয়া হয়। অপারেশনের জন্য নেওয়া হলে সে মারা যায়।

ইসরায়েলের সেনাবাহিনীর একজন মুখপাত্র জানান, দাঙ্গা দমনের জন্য সৈন্যরা গুলি নিক্ষেপসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে পারবে। ফিলিস্তিনিরা ইসরায়েল সৈন্যদের লক্ষ্য করে পাথর করতে থাকে এবং সেনাবাহিনীর গাড়িতে আগুন ধরিয়ে দেয়। তাই তাদের দমন করতে গুলি ছোড়া হয়।