সংবাদ শিরোনাম
  • আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: ইবি প্রেসক্লাব সহ বিভিন্ন সংগঠনের নিন্দা

◷ ১০:৩৯ অপরাহ্ন ৷ শনিবার, ডিসেম্বর ৫, ২০২০ শিক্ষাঙ্গন
bangobondhu

ইবি প্রতিনিধিঃ কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনার নিন্দা জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

শনিবার রাতে সংগঠনের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক শাহাদাত তিমির স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ নিন্দা বার্তা জানানো হয়।

বিবৃতিতে তারা বলেন, রবিঠাকুর, লালন সাঁইজি ও মীর মশাররফের স্মৃতিবিজড়িত অসম্প্রদায়িক মাটিতে বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত হানা মোটেও কাম্য নয়। এ ধরণের ঘটনা বাঙালী জাতির চেতনা ও স্বত্বাতে আঘাত হানার গভীর ষড়যন্ত্রের অংশ। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং জড়িতদের অতিশীঘ্রই আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

এদিকে ভাস্কর্য ভাঙচুরের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল বিভিন্ন শিক্ষক ও ছাত্র সংগঠন। সন্ধ্যায় প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’র পক্ষ থেকে এ ঘটনার নিন্দা জানিয়েছেন সংগঠনের সভাপতি অধ্যাপক রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবর রহমান। পরে পেশাজীবি সংগঠন ‘বঙ্গবন্ধু পরিষদ’র দুটি অংশ পৃথক পৃথকভাবে ঘটনার প্রতিবাদ জানায়।

প্রতিবাদলিপিতে তারা উল্লেখ করেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যে ক্ষতি সাধন মানে স্বাধীন বাংলাদেশে গায়ে ক্ষতি সাধন। এ ধৃষ্টতা ক্ষমার অযোগ্য। আমরা অপরাধীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এছাড়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগও ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন।