বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

◷ ১০:৫৩ অপরাহ্ন ৷ শনিবার, ডিসেম্বর ৫, ২০২০ ঢাকা
bsl

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

শনিবার সন্ধ্যায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় সভাপতি নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ।

বিজয়ের মাসে জাতির পিতার ভাস্কর্যের অবমাননা পাকিস্তানপন্থি ছাড়া আর কারও কাজ না উল্লেখ করে ছাত্রলীগ সভাপতি বলেন, ‘আপনার আপনাদের পেয়ারের পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়ন করছেন। পাকিস্তানের ভালোবাসা এখনো ছাড়তে পারে নাই।’

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, দেশের স্বাধীনতা বিরোধী একটি চক্র বার বার ষড়যন্ত্র করে যাচ্ছে। কখনোই তারা সফল হতে পারেনি। এখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। এর আগে আমরা প্রতিবাদ করেছি। এবার প্রতিরোধের সময় এসেছে।’

তিনি বলেন, দেশকে অস্থিতিশীল করতে আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে বিএনপি-জামায়াতসহ পাকিস্তানি দোসররা। জাতির জনকের প্রতি কোনো অসম্মান করা হলে কাউকেই ছাড় দেয়া হবে না।

লেখক ভট্টাচার্যের বলেন, সম্প্রীতির বাংলাদেশে উগ্রবাদের স্থান হবে না। বঙ্গবন্ধুর বাংলায় মৌলবাদের ঠাঁই নেই। যারা জাতির পিতার নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করেছে তাদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে শাস্তির দাবি করেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানসহ কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।