১৮ শতাংশ জমির কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

◷ ৭:৪৮ অপরাহ্ন ৷ রবিবার, ডিসেম্বর ৬, ২০২০ খুলনা
গলা গাছ

মনিরুজ্জামান মনির, শৈলকুপা (ঝিনাইদহ): ঝিনাইদহের শৈলকুপায় ১৮ শতাংশ জমির ধরন্ত কলাগাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে শনিবার (০৫ ডিসেম্বর) রাতে উপজেলার ২নং মির্জাপুর ইউনিয়নের শেরপুর গ্রামের মাঠে।

জমি নিয়ে বিরোধের জেরে বিদেশী জাতের এ কলাগাছ কাটা হয়েছে বলে জমির মালিক শেরপুর গ্রামের মাহাতাব মন্ডলের ছেলে শরিফুল ইসলাম মন্টু অভিযোগ করেন।

মন্টু জানান, ২০১৭ সালে তিনি শেরপুর গ্রামের মসলেম মাস্টারের ছেলে সাইফুল ইসলামের কাছে থেকে ১৮ শতাংশ জমি ক্রয় করে। সেখানে বিদেশী জাতের দেড় শতাধিক ধুপছায়া কলাগাছের চারা রোপন করেন তিনি। যা দুই মাস পরে প্রতি কাঁধী কলা ১ হাজার টাকায় বিক্রির উপযুক্ত হতো। মসলেম মাস্টারের অপর দুই ছেলে মানিক ও ফয়সাল এ জমির মালিকানা দাবি করে আসছে। মাঝে মাঝে তারা জোরপূর্বক দখলের চেষ্টা করে।

মানিক ও ফয়সাল রাতের আধারে তার এ ধরন্ত কলাগাছ কেটে দিয়েছে বলে তিনি অভিযোগ করেন। এ ঘটনায় তার আনুমানিক দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করেন।

তবে অভিযুক্ত মানিক জানান, মন্টু তার বড় ভায়ের কাছ থেকে জমি ক্রয় করলেও সে এ জমির মালিক না। কলাগাছের মালিক মন্টু পূর্বশত্রুতার জেরে তাদের ফাসানোর চেষ্টা করছে।

এ নিয়ে শৈলকুপা থানার ওসি (তদন্ত) মহসিন হোসেন জানান, তিনি কলাগাছ কাটার ঘটনাটি শুনেছেন। কলাগাছের মালিককে তিনি থানায় একটি অভিযোগ দিতে বলেছেন।