🕓 সংবাদ শিরোনাম

বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার! কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যুমাছ ধরে বাড়ি ফেরার পথে সড়কে প্রাণ গেল স্বামী-স্ত্রীর

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

১৮ শতাংশ জমির কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

গলা গাছ
❏ রবিবার, ডিসেম্বর ৬, ২০২০ খুলনা

মনিরুজ্জামান মনির, শৈলকুপা (ঝিনাইদহ): ঝিনাইদহের শৈলকুপায় ১৮ শতাংশ জমির ধরন্ত কলাগাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে শনিবার (০৫ ডিসেম্বর) রাতে উপজেলার ২নং মির্জাপুর ইউনিয়নের শেরপুর গ্রামের মাঠে।

জমি নিয়ে বিরোধের জেরে বিদেশী জাতের এ কলাগাছ কাটা হয়েছে বলে জমির মালিক শেরপুর গ্রামের মাহাতাব মন্ডলের ছেলে শরিফুল ইসলাম মন্টু অভিযোগ করেন।

মন্টু জানান, ২০১৭ সালে তিনি শেরপুর গ্রামের মসলেম মাস্টারের ছেলে সাইফুল ইসলামের কাছে থেকে ১৮ শতাংশ জমি ক্রয় করে। সেখানে বিদেশী জাতের দেড় শতাধিক ধুপছায়া কলাগাছের চারা রোপন করেন তিনি। যা দুই মাস পরে প্রতি কাঁধী কলা ১ হাজার টাকায় বিক্রির উপযুক্ত হতো। মসলেম মাস্টারের অপর দুই ছেলে মানিক ও ফয়সাল এ জমির মালিকানা দাবি করে আসছে। মাঝে মাঝে তারা জোরপূর্বক দখলের চেষ্টা করে।

মানিক ও ফয়সাল রাতের আধারে তার এ ধরন্ত কলাগাছ কেটে দিয়েছে বলে তিনি অভিযোগ করেন। এ ঘটনায় তার আনুমানিক দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করেন।

তবে অভিযুক্ত মানিক জানান, মন্টু তার বড় ভায়ের কাছ থেকে জমি ক্রয় করলেও সে এ জমির মালিক না। কলাগাছের মালিক মন্টু পূর্বশত্রুতার জেরে তাদের ফাসানোর চেষ্টা করছে।

এ নিয়ে শৈলকুপা থানার ওসি (তদন্ত) মহসিন হোসেন জানান, তিনি কলাগাছ কাটার ঘটনাটি শুনেছেন। কলাগাছের মালিককে তিনি থানায় একটি অভিযোগ দিতে বলেছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন