🕓 সংবাদ শিরোনাম

রংপুরে ট্রাকচাপায় প্রাণ গেল ৩ নারী শ্রমিকেরভুয়া স্বাক্ষর দিয়ে মিথ্যা অভিযোগ, প্রতিবাদে মানববন্ধনমানিকগঞ্জের কেন্দ্রে গুলোতে পৌঁছেছে নির্বাচনী সামগ্রী, ব্যালট যাবে সকালেমুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রীবগুড়ায় চেয়ারম্যান পদে ভাইয়ের প্রতিদ্বন্দ্বী ভাই!শরীয়তপু‌রে নির্বাচনী সহিংসতায় দলীয় কর্মীর মৃত্যুতে সংবাদ স‌ম্মেলনমন্ত্রিত্ব একটি চ্যালেঞ্জিং জব: কাদেরটাঙ্গাইলে শ্রমিক লীগ নেতা হত্যায় মামলা, গ্রেপ্তার ২ছোটবেলায় আমরাও হাফ ভাড়ায় চলেছি : স্বরাষ্ট্রমন্ত্রীসংসদে পাকিস্তান ক্রিকেট দলের পক্ষে কথা বলে তোপে বিএনপির হারুন

  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

ঠাকুরগাঁওয়ে ভূমিদস্যু ইয়াকুবের অত্যাচারে অতিষ্ট ব্যবসায়ীরা, থানায় মামলা

Thakurgaon news
❏ সোমবার, ডিসেম্বর ৭, ২০২০ রংপুর

কামরুল হাসান,ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ভূমিদস্যু ইয়াকুব আলী অত্যাচারে অতিষ্ঠ সার, বীজ ও কিটনাশক ব্যবসায়ী ও ডেন্টাল ডাঃ লাভলি ইয়াসমিন নিলা। তার বিরুদ্ধে ১০ লাখ টাকা চাঁদাবাজীসহ বিস্তর অভিযোগে করে গতকাল সদর থানায় মামলা হয়েছে।

মামলার অভিযোগে জানা যায়, সদর উপজেলার ভুল্লি বাজার এলাকার সার, বীজ ও কীটনাশক ব্যবসায়ী ইউনুস আলী,বাহার আলী,ডেন্টাল ডাঃ লাভলি ইয়াসমিন নিলা যৌথ ভাবে দীর্ঘদিন ধরে সুনামের সাথে ব্যবসা করে আসছিল। গেল এক বছর আগে আউলিয়াপুর গ্রামের সাবার আলীর ছেলে সফিউল আলমের কাছ থেকে তিনটি খোসকবলা দলিলে দোকানঘর সহ সম্পত্তি ক্রয় করি এবং দখল নেয়। কিন্তু ভূমিদস্যু ইয়াকুব আলী ওই দোকান ঘরসহ ক্রয়করা সম্পত্তি জবর দখলের পায়তারা করে আসছে দীর্ঘদিন ধরে। সেইসাথে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে।

চাঁদা দিতে অস্বীকার করলে গত বৃহস্পতিবার সকালে ভুমি জবরদখলকারী ইয়াকুব আলী, শহিদুল ইসলাম সহ ১৫/১৬ জন ধারালো অস্ত্র, রড নিয়ে অতর্কিত হামলা চালিয়ে দোকান ঘর ভাংচুর ও লুটপাট করে। এতে ৫০ হাজার টাকার মালামাল নষ্ট ও নগদ ২০লাখ টাকা লুট হয় বলে অভিযোগ সার, বীজ ও কীটনাশক ব্যবসায়ী ইউনুস আলীর।এ ঘটনায় ৩ জন গুরুতর আহত হয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। পরবর্তীতে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয় বলে জানা গেছে।

আহতরা হলেন, দুলাল (২৭), ফরিদ (৫৫) ও হালিমা (৩৫)। এদের মধ্যে হালিমার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ইউনুস আলী বাদি হয়ে ইয়াকুব আলী, শহিদুল ইসলাম, মো: আলম, সাদ্দাম হোসেনসহ ৮ জনের নাম উল্লেখ করে আরো ৭/৮ জন অজ্ঞাত নামাদের আসামী করে গতকাল ঠাকুরগাঁও থানায় মামলা দায়ের করে। এ ঘটনায় ভুল্লি বাজার এলাকায় ব্যবসায়ীদের মধ্যে চরম আতংক বিরাজ করছে।

স্থানীয় বাসিন্দা হাসানুজ্জামান হৃদয় জানান, ইয়াকুব আলীর একটি শক্তিশালী লাঠিয়াল বাহিনী রয়েছে। তার অপকর্মের কথা আমরা বললে আমাদের উপর যে কোন সময় নেমে আসবে অত্যাচার, জুলুম।

মামলার বাদী ইউনুস আলী অভিযোগ করে বলেন, ভূমিদস্যু ইয়াকুব আলীর অত্যাচারে আমরা অতিষ্ঠ। সে কিছু দিন থেকে ভূমি দখলসহ ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা দাবি করে আসছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ গ্রেফতারের দাবি জানিয়ছেন।

অপরদিকে ইয়াকুব আলী সঙ্গে কথা হলে তিনি সুকৌশলে সব প্রশ্নের উত্তর এরিয়ে গিয়ে সটকে পড়েন। যদি কেউ আমার বিরুদ্ধে মামলা করে থাকেন তাহলে ভুল করেছেন। কি প্রমাণ আছে কে বা সাক্ষী দিবে আমার বিরুদ্ধে !

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী বলেন, স্বাধীনতার পর থেকেই তিনি ভূমি দখল ও চাঁদাবাজি করে আসছেন। তার বিরুদ্ধে অনেক অভিযোগ দীর্ঘদিন ধরে পেয়ে আসছি। তার অত্যাচারে অতিষ্ঠ এলাকার মানুষ।

ঠাকুরগাঁও থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, এলাকায় এমন ঘটনা অনেক ঘটলেও কেউ অভিযোগ করেনি। এই প্রথম ভূমিদস্যু ও চাঁদাবাজীর অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে রুজু করা হয়েছে। তদন্ত চলছে দোষীদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।