🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ১১ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৬ জুলাই, ২০২১ ৷

দর্শনা কেরু চিনিকলে শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল

Damurhuda carew Pic
❏ সোমবার, ডিসেম্বর ৭, ২০২০ খুলনা

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি : দেশের রাষ্টায়াত্ব ৬টি চিনিকলের আখ মাড়াই প্রক্রিয়া বন্ধের প্রতিবাদে সোমবার চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা কেরু চিনিকলের শ্রমিক ও কর্মচারীরা দুঘন্টা কর্মবিরতির পর শহরে বিক্ষোভ মিছিল করেছে।

মিছিলটি ডিস্টিলারি গেটের সামনে এসে বেশ কয়েকটি টায়ারে আগুন ধরিয়ে চিনিকলের এম ডি ও চিনি করপোরেশন চেয়ারম্যানকে উদ্দেশ্য করে শ্রমিক কর্মচারীরা অশ্লীল ভাষায় শ্লোগান দিতে থাকে। পরে বাংলাদেশ চিনি শিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও কেন্দ্রীয় আখচাষী ফেডারেশনের যৌথ উদ্যোগে এদিন সকাল সাড়ে দশটায় ডিস্টিলারি গেটের সামনে প্রতিবাদ সমাবেশ করে।

দর্শনা কেরুজ শ্রমিক সংগঠনের সভাপতি মো: তৈয়ব আলির সভাপতিত্বে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি ও কেরুজ শ্রমিক সংগঠনের সাধারন সম্পাদক মাসুদুর রহমান বলেন, দেশের ১৫টি চিনিকল এক সাথে চালু করতে হবে, অন্য চিনিকলের আখ ও শ্রমিক কর্মচারীদের চালু থাকা চিনিকলে স্থানান্তর করা যাবে না।

এসময় তিনি হুসিয়ারী উচ্চারণ করে আরও বলেন, আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে দাবি দাওয়া না মানলে, চালু থাকা ৯টি চিনিকলের শ্রমিক কর্মচারীরা কাজে যোগদান করবে না, স্ব স্ব মিলের আখচাষীরা মিলে আখ সরবরাহ করবে না। সমাবেশে শ্রমিক সংগঠনের ও আখচাষী নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন