দেশে করোনায় মৃত্যু ৬ হাজার ৯০০ ছাড়াল

corona

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাস আরও ৩২ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৯০৬ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ২০২ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৮১ হাজার ৯৪৫ জন।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩৭টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ২০০টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৮ লাখ ৯৪ হাজার ৬২২টি। এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ৫৭১ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ১ হাজার ১৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১২ দশমিক শূন্য ৮৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬৫ শতাংশ, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমিক ২৪ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার বিকেল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৭৯ লাখ ৩৪ হাজার ৯৩৯ জন এবং মৃত্যু হয়েছে ১৫ লাখ ৫০ হাজার ১৬৯ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৭০ লাখ ৭ হাজার ২৮৪ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ৬৯ হাজার ৪৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৯০ হাজার ৪৪৩ জনের।

◷ ৪:০৬ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০ Breaking News
দেশে করোনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

ঢাকা-চট্টগ্রাম সব ফ্লাইট বাতিল

⊡ শুক্রবার, জানুয়ারী ২২, ২০২১

corona গত আট মাসের মধ্যে করোনায় সর্বনিম্ন মৃত্যু

⊡ শুক্রবার, জানুয়ারী ১৫, ২০২১

গাজীপুরে বসতবাড়িতে আগুন,৪ জনের মৃত্যু

⊡ সোমবার, জানুয়ারী ১১, ২০২১

corona করোনায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১০৭১

⊡ রবিবার, জানুয়ারী ১০, ২০২১