আওয়ামী লীগ পরিকল্পিত ভাবে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির পাঁয়তারা করছে: নুর

nur

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো পরিকল্পিত ভাবে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি। গত ৬ ডিসেম্বর ভোররাতে প্রেসক্লাবে অবস্থানরত শিক্ষক ও শ্রমিকদের উপর হামলার প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করা হয়।

নুর বলেন, বিজয়ের মাসে আজ শিক্ষক শ্রমিক ও সাংবাদিকদের উপর হামলা করা হয়। সরকার মুক্তিযুদ্ধের কথা বলে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কাজ করে যাচ্ছে, এভাবে তারা বাংলাদেশকে একটি একনায়কতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করেছে।

চলমান ভাস্কর্য বিরোধী আন্দোলন সম্পর্কে তিনি বলেন, আলেম ওলামাগণ নমনীয় হলেও সরকারের বিভিন্ন সহযোগী সংগঠন বিভিন্নভাবে সামপ্রদায়িক সংঘাত লাগাতে উস্কানীমূলক বক্তব্য দিয়ে যাচ্ছেন।

এ সময় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহম্মদ রাশেদ খান বলেন, করোনায় সব কিছু খুলে দিয়ে শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে সরকার মূলত শিক্ষা খাতকে ধ্বংস করার পায়তারা করছে। তিনি অবিলম্বে শিক্ষা খাতকে সচল করার দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক ফারুক হাসান পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে বলেন, সরকারের গদি রক্ষায় যদি আপনারা পেটুয়া বাহিনীর ভূমিকায় অবতীর্ণ হন তবে ছাত্র সমাজ আপনাদের ছেড়ে দেবে না। তিনি তাদের জণগণের পাশে দাড়ানোর আহ্বান জানান।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান খান, মশিউর রহমানস ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

◷ ৪:২০ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০ ঢাকা