আড়াই বছর পর মুখোমুখি হচ্ছেন মেসি-রোনালদো, লড়াই দেখতে মুখিয়ে বিশ্ব

মেসি-রোনালদো
❏ মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- ২০১৮ সালে ক্রিস্টিয়ানো রোনালদো যখন রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন, তখন থেকেই লিওনেল মেসির সঙ্গে তার মুখোমুখি দ্বৈরথ অনিশ্চয়তার মুখে পড়ে। ইউরোপিয়ান প্রতিযোগিতা কিংবা জাতীয় দলের লড়াই ছাড়া তাদের লড়াইয়ের সম্ভাবনা প্রায় অসম্ভব।

তবে চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ড্র খুলে দিয়েছে নতুন দুয়ার। আড়াই বছর পর আজ মঙ্গলবার রাতেই ফের মুখোমুখি হচ্ছেন সময়ের সেরা দুই তারকা ফুটবলার। মেসি-রোনালদো লড়াই দেখার অপেক্ষায় আজ পুরো বিশ্ব।

১৫ বছরেরও বেশি সময় ধরে চলছে মেসি-রোনালদোর দ্বৈরথ। এমন রাইভালরি, না অতীতে ছিলো, না আছে ভবিষ্যতে আসার সম্ভাবনা। বিশ্বের দুই সেরা তারকার অবশ্য মাঠের চেয়ে বেশি দেখা হচ্ছে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। ২০১৮-তে রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর একে অন্যকে মোকাবেলা করা হয়নি একবারও। আর ২০১০-১১ সিজনের পর ইউরোপিয়ান কম্পিটিশনে তাদের দেখা হয়নি আর।

সেই সুযোগটা এবার দিচ্ছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। য়্যুভেন্তাস আর বার্সেলোনা ‘জি’ গ্রুপে। তুরিনে দু’দলের প্রথম লড়াইটা করোনায় আক্রান্ত হয়ে মিস করেছেন রোনালদো। তবে এবার আর সেটা হচ্ছে না। সুপার সিক্সটিন নিশ্চিত হয়ে গেছে বলেই বার্সার শেষ দুই চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছিল মেসিকে। তবে কাতালানদের বস রোনাল্ড কোম্যান জানিয়েছেন, রোনালদোদের বিপক্ষে মেসি মাঠে থাকছেন শুরু থেকেই।

রোনালদোহীন য়্যুভেন্তাসের বিপক্ষে আগের ম্যাচে ২-০ গোলে জিতে এসেছে বার্সেলোনা। এবার ঘরের মাঠে বসছে মেসি-রোনালদো দ্বৈরথ। আগের দেখায় হার আছে বলেই কামব্যাক করতে মরিয়া ওল্ড লেডিস অব তুরিন।

এদিকে বার্সার সময়টা ভালো যাচ্ছে না। চ্যাম্পিয়ন্স লিগে ভালো অবস্থানে থাকলেও লা লিগায় গেল ম্যাচেই নয়া প্রোমোটেড কাদিজের কাছে হেরে আছে লিডারবোর্ডের ৯ নম্বরে। মেসির ফর্মও যাচ্ছে না ঠিকঠাক। চলতি সিজনে ১৩ ম্যাচে মাত্র দু’বার ওপেন প্লে থেকে গোল কোরেছেন। কাতালানদের জার্সিতে এলএমটেনের হয়তো আর মন বসছে না, ফুটবল দুনিয়ায় সেই আলোচনাও এখন তুঙ্গে। তবে সেরা দুইয়ের লড়াইয়ে আগে এসব নিয়ে ভাবার সুযোগ কই।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন