মাদ্রিদ চলচ্চিত্র উৎসবে ‘সেরা অভিনেত্রী’ জয়া আহসান

৯:৪৬ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০ বিনোদন
joya

বিনোদন ডেস্কঃ জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান জয় করেছেন অগণিত ভক্তের মন। অপরূপ সুন্দরী এ অভিনেত্রীর মুকুটে যোগ হয়েছে নতুন পালক। বিদেশি ভাষার চলচ্চিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন জয়া আহসান।

মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অতনু ঘোষ পরিচালিত ‘রবিবার’ সিনেমায় অভিনয়ের জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি।

এই বিভাগে পুরস্কারের জন্য ভিনদেশি অন্তত ১৮ জনের মতো অভিনেত্রী মনোনয়ন পেয়েছিলেন। তবে সবাইকে ছাপিয়ে জুরি বোর্ডের বিচারকদের নজর পড়ে ‘রবিবার’ এ জয়ার দুর্দান্ত অভিনয়ে। তার প্রতিদান পেলেন তিনি।

সামাজিক মাধ্যমে বিষয়টি জানিয়েছেন নির্মাতা অতনু ঘোষ। সেরা অভিনেত্রীর পুরস্কারটি ছাড়াও ‘রবিবার’ বিদেশি ভাষা বিভাগে ‘সেরা মৌলিক চিত্রনাট্য’র পুরস্কারটিও জিতে নেয়।

খবরটি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন অভিনেত্রী জয়া আহসানও। তিনি বলেন, ‘এই দুঃসময়ে আমাদের সবার জন্য কী একটা দারুণ সুখবর নিয়ে এলে অতনুদা! অনেক অভিনন্দন তোমাকে, অনেক অনেক ভালোবাসা।’

জয়া বলেন, বিদেশি চলচ্চিত্রে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার দেওয়া হয়েছে আমাকে। এত এত ছবি আর বাঘা বাঘা অভিনয়শিল্পীর মধ্যে আমার ভাগ্যেই যে পুরস্কারটা এল, সিংহভাগ অবদানই তোমার (নির্মাতা)। এমন একটা ছবি তুমি না বানালে, চরিত্রের জন্য আমার ভেতরটা নিংড়ে না আনলে এ সৌভাগ্য কি আমার হতো?

উল্লেখ্য গেল বছরের ২৭ ডিসেম্বর পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল ‘রবিবার’ সিনেমাটি। এ সিনেমায় প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়েছিলেন জয়া আহসান ও প্রসেনজিৎ চ্যাটার্জি। মুক্তি পর বেশ প্রশংসিত হয়েছিল ‘রবিবার’। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি বাংলাদেশেও মুক্তি পায় সিনেমাটি।

শ্রেয়া ঘোষাল মা হচ্ছেন

⊡ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১

শাকিবের পুরস্কার বুঝে নিলেন বুবলী!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

বুবলীকে গাড়িচাপা দিয়ে হত্যাচেষ্টা!

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

‘কার সাথে কার পরকীয়া এসব ভেবে মাথা নষ্ট করবেন না’

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১