• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

কিশোরগঞ্জে মাস্ক পরিধান না করায় ৪৬ জনকে জরিমানা

Kishorgonj news

এ. এম. উবায়েদ, নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জে স্বাস্থ্য বিধি অমান্য করে মাস্ক পরিধান না করায় জেলা প্রশাসনের পরিচালিত  বিশেষ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪৬ জনকে জরিমানা করা হয়েছে।

৮ ডিসেম্বর (মঙ্গলবার) বিকেলে কিশোরগঞ্জ জেলা শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এই জরিমানা করা হয়।

জানা যায়, কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশনা মোতাবেক শীত মৌসুমে করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ মোকাবেলায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কালেক্টরেটের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ উবায়দুর রহমান সাহেল এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  শফিকুল ইসলাম।

এ সময় কিশোরগঞ্জ জেলা শহরের বটতলা মোড়, গাইটাল, কালিবাড়ী মোড়, স্টেশন রোড, গৌরাঙ্গ বাজার, রথখলা ও বড়বাজারে মাস্ক পরিধান না করায় বিভিন্ন ফার্মেসী, ব্যবসা প্রতিষ্ঠান, ক্লিনিক, দোকানের ব্যবসায়ী ও পথচারীসহ মোট ৪৬ জনকে দন্ডিবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ২৮,০০ টাকা অর্থদন্ড  প্রদান করা হয়।

এছাড়াও সকল দোকান মালিকসহ ব্যবসায়ীদের করোনা ভাইরাস থেকে নিজেদের সুরক্ষা ও ক্রেতাসাধারণের সুরক্ষা নিশ্চিত করার জন্য আবশ্যিকভাবে মাস্ক পরিধানের নির্দেশনা প্রদান করা হয়। জেলা প্রশাসনের এই বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করেন কিশোরগঞ্জ জেলা পুলিশের একটি চৌকস দল।

শীতকালীন সময়ে সম্ভাব্য করোনার দ্বিতীযয় ঢেউ মোকাবেলায় স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয় কিশোরগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে।

◷ ৯:৫০ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০ ঢাকা