ময়মনসিংহে এক ‌‘পাগলা’ কুকুরের কামড়ে আহত ৩৯

৩:৫৭ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ৯, ২০২০ ময়মনসিংহ
কুকুর

ষ্টাফ রিপোর্টার-  ময়মনসিংহের ফুলবাড়িয়ায় পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ অন্তত ৩৯ জন আহত হয়েছেন। এর মধ্যে চিকিৎসা নিয়েছেন ২৬ জন। মঙ্গলবার (৮ ডিসেম্বর) ফুলবাড়িয়ায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কুকুরের কামড়ে ৩৯ জন আহত হয়।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান চন্দ্র দেবনাথ বলেন, আহতদের মধ্যে ২৬ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসা নিয়েছেন।

তিনি বলেন, যাদের ভ্যাকসিন কিনে দেয়ার সামর্থ্য আছে তারা বাইরে থেকে কিনে আনার পর দেয়া হচ্ছে। যাদের সামর্থ্য নাই, তাদের ময়মনসিংহ সুর্যকান্ত (এসকে) হাসপাতালে রেফার্ড করা হচ্ছে।

স্থানীয়রা বলেন, উপজেলার চাঁদপুর, কৈয়ারচালা, বিদ্যানন্দ ও কালাদহসহ বিভিন্ন গ্রামে গিয়ে পাগলা কুকুরটি এসব নারী-শিশুসহ পথচারীকে কামড়ে আহত করে বলে জানা গেছে।

জনতা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মো. আ. হালিম জানান, কালাদহ গ্রামের আ. রশীদের তিন বছরের মেয়ে উর্মী বাড়ির উঠানে খেলছিল। পাগলা কুকুরটি ওই শিশুকে কামড় দেয়। শিশুটির মা ছাড়াতে গেলে তাকেও কামড় দেয়। একইদিন ওই গ্রামের বিল্লাল হোসেন, মীম, মারুফ ও দুলালসহ ছয়জনকে কুকুরটি কামড় দেয়।