সংবাদ শিরোনাম

নাসিরের স্ত্রী তামিমার সাবেক স্বামীর হাইকোর্টে রিটজনগণের জন্য কৃত্রিম দরদ দেখাচ্ছে বিএনপি: কাদেরযেকোনো পরিস্থিতিতে বাংলাদেশের পাশে থাকবে ভারত: জয়শঙ্করক্ষমতায় টিকে থাকতেই ডিজিটাল নিরাপত্তা আইন: ফখরুলঅবৈধভাবে যারা ক্ষমতায় বসে তারাই দেশকে অস্থিতিশীল করে: প্রধানমন্ত্রীকারখানার বর্জ্যের ট্যাংকিতে পড়ে মা-ছেলেসহ তিনজনের মৃত্যুশরীয়তপুরে বিচারপ্রার্থী‌কে লাঞ্চিত করার অ‌ভি‌যো‌গে ডি‌বি কর্মকর্তা বরখাস্তভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ঢাকায়মিয়ানমারে বৃষ্টির মতো গুলি, ঝরে গেল ৩৮ প্রাণকক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত, অস্ত্র ও ইয়াবা উদ্ধার

  • আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল

৭:০৮ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ৯, ২০২০ খেলা
খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- দীর্ঘ ১৪ বছর পর দক্ষিণ আফ্রিকার জাতীয় ক্রিকেট দল পাকিস্তান সফরে যাওয়ার ঘোষণা দিয়েছে। আগামী বছরের শুরুর দিকে দলটি পাকিস্তান সফরে যাবে।

পাকিস্তান সফরের সময় দক্ষিণ আফ্রিকা দল দুটি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলবে এবং তিনটি টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল খেলবে। আজ (বুধবার) পাকিস্তান ক্রিকেট বোর্ড বা পিসিবি একথা ঘোষণা করেছে।

করাচি থেকে দক্ষিণ আফ্রিকা দলের সফর শুরু হবে। সেখানে তারা জাতীয় স্টেডিয়ামে ২৬ থেকে ৩০ জানুয়ারি প্রথম টেস্ট ম্যাচ খেলবে। করাচি থেকে তারা যাবে রাওয়ালপিন্ডি এবং ৪ থেকে ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে। এরপর তারা যাবে লাহোরে; সেখানে গাদ্দাফি স্টেডিয়াম তিনটি টি-টোয়েন্টি খেলবে। এ ম্যাচগুলো ১১, ১৩ এবং ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

পিসিবি জানিয়েছে, এ সফরে পাকিস্তানের পক্ষ থেকে করোনাভাইরাসের ব্যাপারে সব ধরনের নিয়মকানুন অনুসরণ করা হবে এবং সফরকারীদেরকে কিছুদিন আইসোলেশনে রাখা হবে। আইসোলেশন পিরিয়ড পার হওয়ার পর তাদেরকে নিয়মিত অনুশীলন এবং প্রশিক্ষণে অংশ নিতে দেয়া হবে।

পিসিবি’র ইন্টারন্যাশনাল ক্রিকেট এর পরিচালক জাকির খান বলেন, “দক্ষিণ আফ্রিকা দল পাকিস্তান সফরে আসবে এবং তারা গুরুত্বপূর্ণ তিনটি স্থানে ম্যাচ খেলবে যা পাকিস্তান ক্রিকেট এবং দর্শকদের জন্য অবিশ্বাস্য ব্যাপার। দক্ষিণ আফ্রিকা হচ্ছে পাকিস্তানে অন্যতম জনপ্রিয় দল, যদিও তারা পাকিস্তানে সর্বশেষ ২০০৭ সালে ম্যাচ খেলেছে কিন্তু দর্শকরা তাদের পারফরম্যান্স নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে আসছে এবং পাকিস্তানের দর্শকরা তাদেরকে স্বাগত জানানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।”

ক্রিকেট সাউথ আফ্রিকার ডিরেক্টর গ্রায়েম স্মিথ বলেন, অনেক দেশ পাকিস্তানে খেলতে ফিরছে, এটি আনন্দের বিষয়। পাকিস্তানিরা ক্রিকেটপ্রেমী জাতি। তাদের মাঝে যেতে পেরে দক্ষিণ আফ্রিকার দল উৎফুল্ল হবে।