চাঁদপুরের মেঘনা নদীতে চোরাই তেল জব্দ

১১:০৭ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ১০, ২০২০ চট্টগ্রাম
তেল জব্দ

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি- চাঁদপুরের মেঘনা নদীতে সক্রিয় চোরাকারবারিরা। রাতের আঁধারে তেলসহ নানান পণ্য নদীপথে চট্রগ্রাম থেকে ঢাকায় জাহাজে করে যাবার পথেই চোরাকারবারির সিন্ডিকেট দল বিভিন্ন পণ্য চুরি করে তাদের কর্মকান্ড চালিয়ে নেয় বলে খবর পাওয়া যায়।

তার প্রেক্ষিতে চাঁদপুরের মেঘনায় ৫’শ লিটার চোরাই তেল জব্দ করেছে কোস্টগার্ড। রুটিন টহলের ধারাবাহিকতায় বুধবার দিনব্যাপী অভিযান চালিয়ে মতলব উত্তরের মোহনপুর, বাহাদুরপুর, দশআনি এলাকায় অবৈধ তেল পাচারকারী নৌকাকে উদ্দ্যেশ্য করে ধাওয়া করলে তেল পাচারকারী দল কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পার্শ্ববর্তী চরে নৌকা রেখে পালিয়ে যায়।

এসময় টহল দল ১৪ জ্যারিক্যান অবৈধ তেল (ডিজেল) আনুমানিক ৫০০ লিটার (আনুমানিক মূল্য ৩০ হাজার টাকা) সহ স্টিলবডি নৌকা জব্দ করতে সক্ষম হয়। অভিযানে কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে উপস্থিত ছিলেন মতিন, পিও (মেড) এবং কোস্টগার্ড এর টহল দলের অন্যান্য সদস্যরা।

কোস্টগার্ড জানায়, ‘বড় নদীপথে বিভিন্ন ওয়েল ট্যাংকার হতে কোন রকম বৈধ কাগজপত্র ব্যাতিত প্রায় এভাবে তেল নামিয়ে বিক্রি করে এসকল অবৈধ চক্র। খবর পেয়ে পরবর্তীতে চাঁদপুরের স্টেশন কমান্ডার লেঃ আসাদুজ্জামান, বিএন এর নির্দেশনা অনুযায়ী স্টিলবডি নৌকা এবং অবৈধ তেল স্টেশন চাঁদপুরে নিয়ে আসা হয়। এ বিষয়ে নির্বাহী মেজিস্ট্রেটের মাধ্যমে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে’।