🕓 সংবাদ শিরোনাম

সোনারগাঁয়ে সড়কের পাশে মিলল বোরকা পরা তরুণীর মরদেহরাতে দোকান থেকে নিখোঁজ ব্যবসায়ীর ঝুলন্ত লাশ মিললো সকালেজরুরি বিজ্ঞপ্তিতে আলিম পরীক্ষার তারিখ পরিবর্তনইউনেস্কো পুরস্কার জিতলো দেড়শ বছরের পুরনো দোলেশ্বর হানাফিয়া মসজিদঢাকার পর শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও‘ভাই কবরে ,খুনি কেন বাহিরে’ শ্লোগানে শিক্ষার্থীদের কফিন মিছিলশিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

বর আসার আগেই বিয়েবাড়িতে এসিল্যান্ড!


❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ১০, ২০২০ দেশের খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে নবম শ্রেণির এক স্কুলশিক্ষার্থী।

দুপুরে উপজেলার পাহাড়পুর ইউনিয়নের ভিটিদাউদপুর গ্রামে উপস্থিত হয়ে তিনি বাল্যবিয়ে বন্ধ করে দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ভিটিদাউদপুর গ্রামের বাসিন্দা ও উপজেলার মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ওই ছাত্রীর সঙ্গে দুপুরে একই গ্রামের এক যুবকের বিয়ের দিন ঠিক ছিল। স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান দুপুর ১টার দিকে বর আসার আগেই ওই বিয়েবাড়িতে গিয়ে হাজির হন।

পরে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে ওই ছাত্রীর বাবা-মায়ের কাছ থেকে মুচলেকা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, স্থানীয় মেম্বার নাসির মিয়াসহ বিজয়নগর থানার পুলিশ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাবুবুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বাল্যবিয়ের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।