দেশে করোনায় আরও ১৯ জনের মৃত্যু, শনাক্ত ১৮৮৪

◷ ৪:০৪ অপরাহ্ন ৷ শুক্রবার, ডিসেম্বর ১১, ২০২০ Breaking News
corona

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাস আরও ১৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৯৮৬ জন। এছাড়া করোনা ভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৮৮৪ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৮৭ হাজার ৮৪৯ জন।

শুক্রবার (১১ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৬৬ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ৩১৮ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪০টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ৬৪৪টি নমুনা সংগ্রহ এবং ১৬ হাজার ৩২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৯ লাখ ৪৪ হাজার ২৫২ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৫৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৫৭ শতাংশ। মোট রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৯৩ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মোট মৃত ৬ হাজার ৯৮৬ জনের মধ্যে পুরুষ পাঁচ হাজার ৩৩৯ (৭৬ দশমিক ৪২ শতাংশ) এবং নারী এক হাজার ৬৪৭জন (২৩ দশমিক ৫৮ শতাংশ)।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ষাটোর্ধ্ব ১১ জন।

বিভাগওয়ারী পরিসংখ্যান অনুসারে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে চারজন, রাজশাহীতে একজন, বরিশালে একজন এবং রংপুরে একজন রয়েছেন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১১ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন সাত কোটি সাত লাখ ১১ হাজার ৩৬৮ জন এবং মৃত্যু হয়েছে ১৫ লাখ ৮৮ হাজার ২৪৭ জনের। আর সুস্থ হয়েছেন চার কোটি ৯১ লাখ ৩৯ হাজার ৫৫৮ জন।