🕓 সংবাদ শিরোনাম

খুব শীঘ্রই ঢাকা ডিটেইলড এরিয়া প্ল্যান-ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে:গণপূর্ত প্রতিমন্ত্রীসিলেটে নারী পুলিশের সাথে আপত্তিকর অবস্থায় ধরা, ইন্সপেক্টর ক্লোজডনিরাপদ সড়ক বিষয়ে পদক্ষেপ নিয়েছে সরকার: তথ্য ও সম্প্রচার মন্ত্রীআফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রীকিশোরীকে জন্মনিবন্ধন দেওয়ার কথা বলে কাউন্সিলরের ধর্ষণচেষ্টামানিকগঞ্জে পানির জন্য হাহাকারচেয়ারম্যান হয়েই ১০ হাজার মানুষের কষ্ট দূর করলেন মাসুদ তালুকদারহাফ ভাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করুন: কাদেরমেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশচট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জন

  • আজ শুক্রবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩ ডিসেম্বর, ২০২১ ৷

হেনস্থার প্রতিবাদে এবার সেখানে প্রকাশ্যে ধূমপান করলেন তরুণীরা

rajshahi
❏ শুক্রবার, ডিসেম্বর ১১, ২০২০ রাজশাহী

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ রাজশাহী মহানগরীর সিএন্ডবি মোড়ে প্রকাশ্যে ধূমপানের অভিযোগে তরুণীকে হেনস্থার প্রতিবাদে এবার সেখানে প্রকাশ্যে ধূমপানের ঘটনা ঘটেছে। শুক্রবার (১১ ডিসেম্বর) বিকেলে সিঅ্যান্ডবি মোড় এলাকায় তারা অবস্থান নিয়ে ধূমপান করেন।

ব্যতিক্রমী এই প্রতিবাদে আয়েশা অনু, পারিজাত, মাইশা, মরিয়ম, সুস্মিতা মিরা, আব্দুল্লাহসহ ১০-১১ জন তরুণ-তরুণী অংশ নেন।

তারা বলেন, ধূমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। কিন্তু একজন মেয়ে ধূমপান করছিল বলে তাকে হেনস্তা করা হবে কেন? একজন যুবক যদি ধূমপান করতে পারে, তাহলে মেয়ে ধূমপান করলে দোষ কোথায়? আমরা প্রকাশ্যে ধূমপান করে ওই নারীকে হেনস্তারই প্রতিবাদ জানাচ্ছি, কাউকে ধূমপান করতে উৎসাহিত করার উদ্দেশ্যে নয়।

উল্লেখ্য গত মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে রাজশাহী মহানগরের সিঅ্যান্ডবি মোড় এলাকায় এক তরুণী প্রকাশ্যে ধূমপান করে হেনস্তার শিকার হন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, তরুণীকে ধূমপান করতে দেখে স্থানীয় শহীদ হোসেন বারেক নামের এক ব্যক্তি সিগারেট ফেলে দিয়ে সেখান থেকে চলে যেতে বলেন। পরে স্থানীয়রাও তাদের ধমকাতে শুরু করেন। এ নিয়ে তাদের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়ে যায়।

মেয়েটি প্রতিবাদ করলে তাকে গলা নামিয়ে কথা বলতে বলা হয়। তার পরিচয় জানতে চান। উপস্থিত সবাই ওই তরুণীকে সেই স্থান ত্যাগ করার জন্য চাপ দিতে থাকেন। এক পর্যায়ে তরুণী সিগারেটের আগুন নিভিয়ে সেখান থেকে উঠে যেতে বাধ্য হন।