সংবাদ শিরোনাম

ওয়াজে কোরআন-হাদিসের রেফারেন্স বাধ্যতামূলক চেয়ে লিগ্যাল নোটিশ ত্রিশালে সাব্বিরকে সহয়তার হাত বাড়াল রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনআড়াইহাজারে ১২ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার,  চালক ও হেলপার আটকভূঞাপুরে খানাখন্দে ভরা ৮০০ মিটার সড়ক, দুর্ভোগে কয়েক গ্রামের লাখো মানুষকোটালীপাড়ায় ফের অগ্নিকান্ড, ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাইজামালপুরে পৃথক দুর্ঘটনায় দুইজন নিহত টাঙ্গাইলে বাসের ধাক্কায় মাইক্রোবাসের ৮ যাত্রী আহতইশরাকের খালাসের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করল দুদকভারত কিছু ভ্যাকসিন বাংলাদেশকে উপহার দেবে : স্বাস্থ্যমন্ত্রীওয়ালটন ল্যাপটপ কিনে ১০০% ক্যাশব্যাক পেলেন ফ্রিল্যান্সার নাজমুল

  • আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সরকারি কর্মকর্তাদের জিন্স টিশার্ট পরতে মানা!

◷ ২:০৯ অপরাহ্ন ৷ শনিবার, ডিসেম্বর ১২, ২০২০ আন্তর্জাতিক
ertredr

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের মহারাষ্ট্র সরকার সরকারি কর্মচারীদের জন্য বিশেষ পোশাকের নীতিমালা চালু করল। শুক্রবার এক বিজ্ঞপ্তিতে সরকারি কর্মচারীদের কী পরা যাবে এবং যাবে না তা নিয়ে নির্দেশনা দিয়েছে সরকার।

নির্দেশিকায় বলা হয়েছে, স্থায়ী, চুক্তিভিত্তিক কোনও সরকারি কর্মচারীই জিন্স, টি শার্ট পরে অফিসে যেতে পারবেন না। মহারাষ্ট্র সরকার মনে করে, পোশাকের ক্ষেত্রে শৃঙ্খলা প্রয়োজন। তা নাহলে কর্ম পরিবেশ থাকে না।

পুরুষদের জন্য বলা হয়েছে, শার্ট ও ফরমাল প্যান্ট পরতে হবে। পায়ে চটি পরা যাবে না। ঢাকা জুতো বা স্যু পরতে হবে। নারীরা শাড়ি, সালোয়ার বা প্যান্ট-শার্ট পরতে পারেন। সপ্তাহে একদিন শুক্রবার খাদির পোশাক পরা বাধ্যতামূলক করেছে মহারাষ্ট্র সরকার। দেশীয় পণ্যের বিপননের জন্যই এই উদ্যোগ বলে জানানো হয়েছে। সূত্র: দ্য ওয়াল, টাইমস অব ইন্ডিয়া

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোনও উগ্র ছাপা জামা পরে অফিসে যাওয়া যাবে না। রুচিশীল পোশাক পরে কর্মস্থলে যেতে হবে।

এ নিয়ে বিভিন্ন মহলে বিভিন্ন মত রয়েছে। কেউ কেউ মনে করেন, এই নির্দেশিকা চাপিয়ে দেওয়া। সরকারি কর্মচারীদের কখনোই সরকার এই ধরনের বাধ্যবাধকতা দিতে পারে না।

আবার কেউ কেউ মনে করছেন, যে কোনও কর্পোরেট সেক্টরের নিয়ম হচ্ছে ফরমাল পোশাক পরা। তাতে কর্মীদের মধ্যেও একটা সৌন্দর্য থাকে।