🕓 সংবাদ শিরোনাম

সেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার! কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যু

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

তুমুল আন্দোলনের মধ্যে কৃষি আইনের পক্ষে মোদির সাফাই


❏ শনিবার, ডিসেম্বর ১২, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে তুমুল আন্দোলনের মধ্যেই আইনটির পক্ষে সাফাই গাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নতুন আইন কার্যকর হলে কৃষকদের আয় বাড়বে দাবি করে মোদি বলেন, কৃষিখাতকে আধুনিক ও গতিশীল করতেই এমন আইন পরিবর্তন করেছে বিজেপি সরকার।

বহুল বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে গেল নভেম্বর থেকে আন্দোলন করে আসছে ভারতের কৃষকরা। পরিস্থিতি মোকাবিলায় কয়েকবার আন্দোলনরতদের সঙ্গে বৈঠকে বসে মোদি সরকার। দফায় দফায় বৈঠকেও হয়নি কোনো সুরাহা।

এমন পরিস্থিতিতে তীব্র ঠাণ্ডা উপেক্ষা করে রাজপথে অনড় কৃষকরা। শনিবারও দিল্লির মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা তাদের।

আন্দোলনের মধ্যে আইনের পক্ষে আবারও অবস্থান নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বলেন, কৃষকদের ভাগ্য বদলাতেই কৃষি আইন সংস্কার। এর মাধ্যমে কৃষি খাতে বেসরকারি বিনিয়োগ বাড়ার পাশাপাশি বাড়বে কৃষকের আয়।

এমন পরিস্থিতিতে আইনটি বাতিলে সুপ্রিম কোর্টে একটি পিটিশন দায়ের করেছে ভারতীয় কৃষাণ ইউনিয়ন নামের একটি সংগঠন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন