পদ্মা সেতুর সমালোচনাকারী ইউনুস ও খালেদা এখন কোথায়, প্রশ্ন নৌপরিবহন প্রতিমন্ত্রীর

◷ ১১:২০ অপরাহ্ন ৷ শনিবার, ডিসেম্বর ১২, ২০২০ আলোচিত বাংলাদেশ
khalid

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুী বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি পদ্মা সেতু, মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর নির্মাণ করছেন। পদ্মা সেতু এখন দৃশ্যমান।’

এসব ষড়যন্ত্রকারীদের জন্য দাঁতভাঙা জবাব উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘সমালোচনাকারী ড. ইউনুস ও খালেদা জিয়া এখন কোথায়?’

শনিবার লক্ষ্মীপুরে ঢাকা-লক্ষ্মীপুর নৌপথের ২৫ কিলোমিটারের খনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত এক সমাবেশে বক্তৃতা দেয়ার সময় এসব কথা বলেন তিনি।

ঢাকা-লক্ষ্মীপুর নৌপথে যাত্রীবাহী লঞ্চ চলাচল এবং ভোলা-লক্ষ্মীপুর নৌপথে ফেরিসহ নৌযোগাযোগ দ্রুত ও নিরাপদ করতে মেঘনা নদীর লোয়ার অংশে লক্ষ্মীপুর সদর উপজেলার চররমণীমোহন ইউনিয়নের মজুচৌধুরীরহাট সংলগ্ন এলাকার দক্ষিণ দিকের চ্যানেলের ২৫ কিলোমিটার নৌপথের খনন কাজ শুরু করেছে সরকার।

খনন কাজটি সম্পন্ন হলে ভোলা-লক্ষ্মীপুর এবং ঢাকা-লক্ষ্মীপুর উভয় নৌপথের দুরত্ব প্রায় ১০ কিলোমিটার কমবে এবং মাত্র ৬ ঘণ্টায় যাত্রীবাহী লঞ্চ ঢাকা থেকে লক্ষ্মীপুর যেতে পারবে।

বর্তমান আওয়ামী লীগ সরকার ১০ হাজার কিলোমিটার নৌপথ পুনরুদ্ধারের মহাপরিকল্পনা নিয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করছে। দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর দক্ষ ও প্রাজ্ঞ রাজনীতির কারণে সরকার করোনাকে মোকাবিলা করতে সক্ষম হয়েছে।

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক মন্ত্রী ও লক্ষ্মীপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রফিক আহম্মেদ সিদ্দিকী, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া মোহাম্মদ গোলাম ফারুক পিংকু এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বক্তব্য দেন।

পরে মজুচৌধুরীরহাট সংলগ্ন এলাকায় মেঘনার লোয়ার চ্যানেলে ড্রেজিং কার্যক্রম পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।