নোয়াখালীর হাতিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের ৪০টি ব্যারাক হাউজ হস্তান্তর করলো নৌবাহিনী

◷ ৫:৪২ অপরাহ্ন ৷ রবিবার, ডিসেম্বর ১৩, ২০২০ জাতীয়
Nevy news

স্টাফ করেসপন্ডেন্ট:  নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার চর আতাউরে গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪০টি ব্যারাক আজ রবিবার স্থানীয় প্রশাসনের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিক নির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে নৌবাহিনী এই ব্যারাক হাউজসমূহ নির্মাণ করে। প্রতিটি ব্যারাকে পাঁচটি করে মোট ২০০টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাকে পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের মাঝেও স্বাস্থ্যবিধি মেনে ব্যারাকসমূহের কাজ চলমান রেখে নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রকল্পের কাজ সম্পন্ন করা হয়।

স্থানীয় প্রশাসনের পক্ষ হতে ভোলা জেলা প্রশাসকের প্রতিনিধি এবং হাতিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জনাব মোঃ মাজহারুল ইসলাম আনুষ্ঠানিকভাবে নৌবাহিনীর নির্মিত আবাসন ব্যারাকগুলো বুঝে নেন। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আশ্রয়ণ প্রকল্পের আওতায় নৌবাহিনী বাগেরহাট, ভোলা, নোয়াখালী, পিরোজপুর, বরগুনা, বরিশাল ও ঝালকাঠি জেলায় সর্বমোট ২৫৮টি প্রকল্পে ২,৩৮৩টি ব্যারাক হাউজ নির্মাণ করে। এসকল ব্যারাকে ১৬,৭৩৫টি গৃহহীন পরিবার আশ্রয় পেয়েছে।