🕓 সংবাদ শিরোনাম

সেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার! কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যু

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

‘ভাস্কর্য বিরোধী উগ্র বক্তব্য সভ্যতা বিধ্বংসী’- ঢাবি ভিসি

dhaka
❏ সোমবার, ডিসেম্বর ১৪, ২০২০ ঢাকা

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ বাংলাদেশে ভাস্কর্য বিরোধী উগ্র বক্তব্য সভ্যতা বিধ্বংসী ও মানবিক মূল্যবোধের পরিপন্থী বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সোমবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধে শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে তিনি এ মন্তব্য করেন।

ঢাবি ভিসি আরও বলেন, সাম্প্রদায়িক যেকোনো অপশক্তি রুখে দেওয়া হবে। নতুন করে কোনো সাম্প্রদায়িক শক্তি ক্ষণিকের জন্য মাথাচাড়া দিলেও চিরস্থায়ী হবে না।

তিনি বলেন, ১৯৭৫ সালে ঘাতকরা যদি বঙ্গবন্ধুকে হত্যা না করতো। ১৯৭১ সালে যদি বুদ্ধিজীবীদের হত্যা না করতো তবে বাংলাদেশ আজকের স্থানে অনেক আগে পৌঁছে যেত। তারপরও আমাদের প্রাপ্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের অনুপ্রেরণায় অনুপ্রাণিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানান ঢাবি ভিসি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন