🕓 সংবাদ শিরোনাম

চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনা

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

কঠোর লকডাউনে যাচ্ছে জার্মানি

germany
❏ সোমবার, ডিসেম্বর ১৪, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় আগামী ১৬ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত জার্মানিতে আবারও লকডাউনসহ কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছে দেশটি। এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান এবং চিকিৎসাসংশ্লিষ্ট প্রতিষ্ঠান ছাড়া বন্ধ থাকবে সবকিছুই।

দেশটির ১৬টি অঙ্গরাজ্যের নেতাদের সাথে বৈঠক শেষে দেশটির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল এ ঘোষণা দেন। তিনি বলেন, প্রতিদিনই মৃত্যুর হার রেকর্ড সংখ্যকভাবে বাড়ছে। এমতাবস্থায় পদক্ষেপ নেওয়া জরুরি হয়ে দাঁড়িয়েছে।

বিবিসি জানিয়েছে, সম্প্রতি জার্মানিতে ২০ হাজার দুইশত নতুন করে সংক্রমিত হয়েছে। এখন পর্যন্ত প্রায় ১৩ লাখ মানুষ করোনায় সংক্রমিত হয়েছে। মৃত্যুর সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে।

রেস্টুরেন্ট এবং বার ইতিমধ্যে ছয় সপ্তাহ ধরে বন্ধ রাখা হয়েছে। দেশের কিছু কিছু এলাকায় নিজস্বভাবে অঞ্চলিক লকডাউন আরোপ করা হয়েছে। তবে জাতীয় লকডাউনের আওতায় ব্যাংক, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, বিশেষ করে যে দোকানগুলো খাদ্যদ্রব্য বিক্রি করে সেগুলো খোলা থাকবে।

কেয়ার হোমস করোনা ভাইরাস পরীক্ষা বাধ্যতামূলক করা হবে। তবে সামনের নিউ ইয়ার উপলক্ষে কোনো ধরণের উৎসবের আয়োজন এবং আতশবাজি বিক্রি বন্ধ ঘোষণা করা হয়েছে।

দেশটির অর্থমন্ত্রী ওলাফ শলজ জানান, ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে ৫ লাখ ইউরো পর্যন্ত আর্থিক সহায়তা দেওয়া হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন