• আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ইমরান খানের পদত্যাগের দাবিতে উত্তাল লাহোর

◷ ৫:৪১ অপরাহ্ন ৷ সোমবার, ডিসেম্বর ১৪, ২০২০ আন্তর্জাতিক
pakistan

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের লাহোর শহরে দেশটির ১১ দলীয় জোটের বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ দাবিতে করোনাভাইরাসের মহামারী উপেক্ষা করে রোববার এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বাধীন বিরোধী দলীয় জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট-পিডিএম সমাবেশের আয়োজন করে। পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো এবং পাকিস্তান মুসলিম লিগ-এন এর ভাইস চেয়ারম্যান মরিয়ম নওয়াজ বিক্ষোভ সমাবেশে অংশ নেন।

এসময় ইমরান খানের পদত্যাগের পাশাপাশি অবিলম্বে নতুন নির্বাচনের দাবি জানান তারা। একই দাবিতে আগামী মাসে রাজধানী ইসলামাবাদ ঘেরাও কর্মসূচির ঘোষণা দেয় পিডিএম।

পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট প্রধান, মাওলানা ফজলুর রহমান বলেন, ‘বর্তমান পার্লামেন্টের প্রতি আমাদের কোনো আস্থা নেই। কোনোভাবেই এই অবৈধ সরকারকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যাবে না।’

পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে রাজনীতিতে হস্তক্ষেপের অভিযোগে তুলে গেল সেপ্টেম্বর থেকে আন্দোলন করে আসছে ১১টি বিরোধী দলের এ জোট।

তবে বিরোধী জোটের এসব অভিযোগ নাকচ করে দিয়েছে সরকার। ইমরান খান বলছেন, নওয়াজ শরীফ এবং আসিফ আলী জারদারিসহ মুসলিম লীগ এবং পিপিপি’র বিভিন্ন নেতা নেত্রীর বিরুদ্ধে যে দুর্নীতির মামলা রয়েছে তা থেকে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য বিরোধী জোট সরকারের বিরুদ্ধে এই সমস্ত ভিত্তিহীন অভিযোগ তুলেছে।

নওয়াজ শরীফ চিকিৎসার জন্য জামিন নিয়ে বর্তমানে লন্ডনে রয়েছেন। সেখান থেকে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে গতকালের সমাবেশে যোগ দেন। এ সময় তিনি পাকিস্তানের স্বাধীনতা ফিরিয়ে আনার জন্য তরুণদের জেগে ওঠার আহ্বান জানান।