সংবাদ শিরোনাম
  • আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সতীর্থকে মারতে উদ্যত হওয়ার ঘটনায় ক্ষমা চাইলেন মুশফিক

◷ ১২:১০ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ১৫, ২০২০ খেলা
musfiq

স্পোর্টস আপডেট ডেস্কঃ বরিশালের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ারে সতীর্থদের সঙ্গে বাজে আচরণ করেছিলেন ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম। বিশেষ করে নাসুম আহমেদকে দুই দফা মারতে উদ্যতও হয়েছিলেন। যে আচরণের কারণে মুশফিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ভীষণভাবে সমালোচিত হয়েছেন।

ঘটন-অঘটনের এ ম্যাচে শেষ পর্যন্ত অবশ্য জয় নিয়েই মাঠে ছাড়ে মুশফিকের দল। তবে জয় ছাপিয়ে অপেশাদার আচরণের কারণে সমালোচনার তীরে বিদ্ধ হতে থাকেন মুশি। এ ঘটনায় এবার মুখ খুললেন মুশফিক নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষমা চেয়ে পোস্ট দিয়েছেন তিনি। নিজের ভেরিফায়েড পেজে নাসুমের সঙ্গে একটি ছবিও দিয়েছেন মুশি।

নিজের পোস্টে তিনি লিখেছেন, ‘আসসালামুয়ালাইকুম সবাইকে, প্রথমত, গতকালের ম্যাচে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য আমি আমার সব ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। আমি ইতোমধ্যে ম্যাচ শেষে আমার টিমমেট নাসুমের কাছেও ক্ষমা চেয়েছি। দ্বিতীয়ত, আমি সর্বশক্তিমান আল্লাহর কাছেও ক্ষমা চাচ্ছি। আমি সবসময় বিশ্বাস করি সবকিছুর ঊর্ধ্বে মানুষ হিসেবে আমি যেটা করেছি সেটা কারো কাছেই গ্রহণযোগ্য নয়। আমি কথা দিচ্ছি অদূর ভবিষ্যতে মাঠে কিংবা মাঠের বাইরে এমন ঘটনার পুনরাবৃত্তি করব না।’

ঘটনাটি ঘটেছিল বরিশালের ইনিংসের ১৩ তম ওভারে। নাসুমকে বিশাল ছক্কা মেরেছিলেন আফিফ। নাসুমের ছক্কা খাওয়াটা মুশফিক ভালোভাবে হজম করতে পারেননি। পরের বলেই আফিফ মিডউইকেটে বল ঠেলে সিঙ্গেল নিয়েছেন। তখন নিজের পজিশন ছেড়ে বল কুড়িয়ে আনতে গিয়েছিলেন নাসুম, সঙ্গে মুশফিকও। তখন বলটি হাতে তুলে নিয়েছিলেন মুশফিক-ই, কিন্তু উত্তেজিত মুশফিক বল হাতে নিয়ে উইকেটে না মেরে প্রথমে নাসুমকে মারার জন্য উদ্যত হয়েছিলেন!

একই ঘটনা ১৭তম ওভারেও ঘটান মুশফিক। শফিকুলের বলে আফিফ উইকেটের পেছনে ক্যাচ তুলে দিয়েছিলেন। সেটি ধরতে উইকেটের পেছন থেকেই ছুটে যান মুশফিক। ওই ক্যাচ ধরতে ছুটছিলেন নাসুমও। কিন্তু শেষ পর্যন্ত নাসুম দাঁড়িয়ে থেকে মুশফিককে ক্যাচ নেওয়ার সুযোগ করে দিয়েছিলেন।

আফিফের ক্যাচ ধরে মুশফিক ফের একই ভঙ্গিতে নাসুমকে মারার জন্য উদ্যত হয়েছিলেন! যা ক্রিকেটের চেতনার সঙ্গে বড্ড বেমানান। এর পর থেকেই ফেসবুকসহ সবখানে ভীষণ ভাবে সমালোচিত হন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক!