শাহজালালে উদ্ধার দ্বিতীয় বোমাটিরও বিস্ফোরণ হলো টাঙ্গাইলে

◷ ৬:০৭ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ১৫, ২০২০ ঢাকা
bomb

অন্তু দাস হৃদয়, স্টাফ রিপোটারঃ শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উদ্ধার হওয়া দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটনানো হয়েছে টাঙ্গাইলের মধুপুর বনের টেলকি বিমান বাহিনীর প্রশিক্ষণ কেন্দ্র (ফায়ারিং রেঞ্জ) ক্যাম্পাসে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ১০ টা ৩১ মিনিটে আবারও বোমার বিস্ফোরণে মধুপুর বনের এলাকা প্রকম্পিত হয়ে উঠে।

বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জ কর্মরত জুয়েল জানান, পূর্বের মতো বিমান বাহিনীর ফ্লাইট লে. আজমের নেতৃত্বে একটি দল বাইরোডে সোমবার সন্ধ্যা ৬ টার দিকে উদ্ধার হওয়া প্রায় ২৫০ কেজি ওজনের বোমাটি নিয়ে ফায়ারিং রেঞ্জে আসেন।

সকালে ক্যাম্প ক্যাম্পাসের মাটিতে গভীর গর্ত করে সেখানে পুঁতে এটি নিষ্ক্রিয় করা হয়। বোমা নিস্ক্রিয়তার কথা স্বীকার করেছেন ফায়ারিং ক্যাম্প কমান্ডার মো. আলম।

প্রতক্ষ্যদর্শী মধুপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, মাটিতে গভীর গর্ত করে সেখানে বোমা স্থাপন করে বিশেষ কায়দায় এটি বিস্ফোরণ ঘটিয়ে নিস্ক্রিয় করা হয়।

বোমাটি বিস্ফোরণের শব্দে কেঁপে উঠে পুরো এলাকা বোমার অংশ ও ধোঁয়া একশ থেকে দেড়শ ফুট উপরে উঠে যায়। মাটিতে পুঁতা অংশে অনেক গভীরতার সৃষ্টি হয়। এটি বিস্ফোরণের সময় বিমান বাহিনীর বিভিন্ন স্তরের সদস্য, মধুপুর ফায়ার সার্ভিসের টিম উপস্থিত ছিল।

উল্লেখ্য, সোমবার সকাল ৮ টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল(র.) আন্তর্জাতিক বিমান বন্দরে তৃতীয় পাইলিংয়ের কাজ করতে গিয়ে শ্রমিকরা ১০ ফুট মাটির নিচে সিলিন্ডার সদৃশ্য বোমাটির সন্ধান পান।

এর আগে গত ৯ ডিসেম্বর একই ধরনের একটি বোমা উদ্ধার করা হয়েছিল। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে ২৫০ কেজি ওজনের প্রথম বোমা বিস্ফোরণ করে বিমান বাহিনীর বোমা নিষ্ক্রিয় একই বিশেষজ্ঞ দল।