মুশফিকদের উড়িয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে চট্টগ্রাম

◷ ১০:৪৯ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ১৫, ২০২০ খেলা
dhaka

স্পোর্টস আপডেট ডেস্কঃ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে উঠেছে গাজী গ্রুপ চট্টগ্রাম। মঙ্গলবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বেক্সিমকো ঢাকাকে ৭ উইকেটে হারিয়েছে তারা।

মিরপুরে আগে ব্যাট করে মাত্র ১১৬ রানে গুটিয়ে যায় ঢাকা। জবাব দিতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় চট্টগ্রাম।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ঢাকা। ১৫ রানের মধ্যেই দুই ওপেনার সাব্বির রহমান ও মুক্তার আলীকে ফেরান চট্টগ্রামের শরিফুল ও নাহিদুল। ২৫ রান করা মুশফিকুর রহিম ফেরেন মোসাদ্দেক হোসেনের স্পিনে।

এরপর ইয়াসির আলির ২৪ আর আল আমিনের ২৫ রানের ইনিংস ছাড়া আর কেউ থিতু হতে না পারায় বড় পুঁজি পায়নি ঢাকা। তাতেই ১১৬ রানে অলআউট হয় মুশফিকের দল।

১১৭ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ধীরস্থির সূচনা এনে দেন চট্টগ্রামের দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। এই জুটি থেকে আসে ৪৪ রান। সৌম্য ফিরে যান ২৭ রান করে।

কোন তাড়া না থাকায়, ঠান্ডা মাথায় ব্যাট চালাতে থাকেন লিটন দাস। তার ব্যাট থেকে আসে ৪০ রান। অধিনায়ক মিঠুনও খেলেন ৩৪ রানের একটি ইনিংস। ততক্ষণে দলের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়।

তবে লিটন কিংবা মিঠুন কেউই দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। শেষদিকে শামসুর রহমান শুভ এবং মোসাদ্দেক সৈকত মিলে বাকি কাজটুকু সেরেছেন।

এই জয়ের ফলে ফাইনালে উঠলো চট্টগ্রাম। আগামী ১৮ ডিসেম্বর ট্রফি জয়ের লক্ষ্যে জেমকন খুলনার মুখোমুখি হবে মিঠুনের দল।

সংক্ষিপ্ত স্কোর:

বেক্সিমকো ঢাকা : ১১৬/১০ (২০ ওভার),
মুশফিক ২৫, আল-আমিন ২৫, ইয়াসির ২৪, নাঈম ১২
মোস্তাফিজ ৩২/৩, শরিফুল ১৭/২, নাহিদুল ১৫/১

গাজী চট্টগ্রাম : ১১৭/৩ (১৯.১ ওভার),
লিটন দাস ৪০, সৌম্য সরকার ২৭, মোহাম্মদ মিঠুন ৩৪, শামসুর রহমান ৯*, মোসাদ্দেক হোসেন ২*
মোক্তার আলি ২৮/১, আল আমিন ৪/১

ফলাফল: চট্টগ্রাম ৭ উইকেটে জয়ী